ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর, সম্পাদক ফরিদা

মেহেদী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ৩১ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর, সম্পাদক ফরিদা

নিজস্ব প্রতিবেদক : জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির দ্বিবার্ষিক নির্বাচনে সরকারপন্থি প্যানেল থেকে মুহম্মদ শফিকুর রহমান সভাপতি এবং ফরিদা ইয়াসমিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

 

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার ফল ঘোষণা করেন।

 

নির্বাচনে সভাপতি পদে শফিকুর রহমান ৬৭২ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এম এ আজিজ পেয়েছেন ২৭৯ ভোট। অপর প্রতিদ্বন্দ্বী খন্দকার মনিরুল আলম পেয়েছেন ১২০ ভোট।

 

সিনিয়র সহ-সভাপতি পদে সাইফুল আলম ৮০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুল আলম পেয়েছেন ১৮৩ ভোট, মো. মুহম্মদ রুহুল কুদ্দুস ৬২ ভোট পেযেছেন।

 

সহ-সভাপতি পদে আজিজুল ইসলাম ভূঁইয়া ৫৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সদরুল হাসান পেয়েছেন ২৩৯ ভোট, আমিনুল ইসলাম ১৫৬ ও মোহাম্মদ মোকাররম ৪৪ ভোট পেয়েছেন।

 

সাধারণ সম্পাদক পদে ফরিদা ইয়াসমিন ৪৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাদের গণি চৌধুরী ৩৫০ ভোট ও কামরুল ইসলাম ২৮২ ভোট পেয়েছেন।

 

যুগ্ম সম্পাদক পদে শাহেদ চৌধুরী ৬২৭ ভোট পেয়ে নির্বাচত হয়েছেনে। একই পদে ইলিয়াস খান ৪৫২ ভোট নির্বাচিত হয়েছেন। 

 

কোষাধ্যক্ষ পদে কার্তিক চ্যাটার্জি ৪৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী রওনাক হোসেন ৩৯২ ও সরদার ফরিদ আহমেদ ১৯৮ ভোট পেয়েছেন।

 

এ ছাড়া সদস্য পদে শ্যামল দত্ত সর্বোচ্চ ৫৭৪ ভোট, কুদ্দুস আফ্রাদ ৫৩৫, মাইনুল আলম ৫১১, রেজোয়ানুল হক রাজা ৪৮৮, মোল্লা জালাল ৪৫৯, শামসুদ্দিন আহমেদ চারু ৪৫২, হাসান হাফিজ ৪২৩, শাহনাজ বেগম ৩৯৯, কল্যাণ সাহা ৩৭৮ ও হাসান আরেফিন ৩৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

 

নির্বাচনে বিএনপিপন্থি আজিজ-গনি প্যানেল থেকে যুগ্ম-সম্পাদক পদে ইলিয়াস খান ও সদস্য পদে কবি হাসান হাফিজ নির্বাচিত হয়েছেন। আর স্বতন্ত্র থেকে সদস্য পদে মইনুল আলম নির্বাচিত হয়েছেন।

 

শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে ইলেকট্রনিক পদ্ধতিতে ভোটগ্রহণ হয়।

 

জাতীয় প্রেসক্লাবের এবারের নির্বাচনে মোট ভোটার ১ হাজার ২১৮ জন। এর মধ্যে প্রায় ১ হাজার ৮৮ জন ভোট দেন।
নির্বাচনে পাঁচ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার। কমিটির অন্য সদস্যরা হলেন- মো. মোস্তফা-ই-জামিল, জাফর ইকবাল, শাহ আলমগীর ও মো. নাসির উদ্দিন।
 

 

রাইজিংবিডি/ঢাকা/৩১ ডিসেম্বর ২০১৬/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়