ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জি বাংলা সিনেমা হ্যাক করল সাইবার ৭১

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৫, ২৮ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জি বাংলা সিনেমা হ্যাক করল সাইবার ৭১

জি বাংলা সিনেমা ও সাইবার ৭১ এর লোগো

বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবেদক : ভারতীয় টিভি চ্যানেল জি বাংলা সিনেমার অফিসিয়াল ওয়েবসাইট (http://zeebanglacinema.com) হ্যাক করেছে বাংলাদেশের অন্যতম শীর্ষ হ্যাকার সংগঠন সাইবার ৭১। ২৭ জুলাই সোমবার দুপুরে জি বাংলা সিনেমার অফিসিয়াল ওয়েবসাইটটি হ্যাক করা হয়েছে বলে, নিজেদের ফেসবুক পেজে এক বিবৃতিতে জানিয়েছে হ্যাকার সংগঠনটি।

 

বাংলাদেশে ‘জি বাংলা’ বন্ধের দাবীতে ‘জি বাংলা সিনেমার’ সাইটটি হ্যাক করেছে সাইবার ৭১। সাইটটি হ্যাক করে সেখানে জি বাংলা কর্তৃপক্ষের প্রতি সাইবার ৭১ লিখেছে, জি বাংলার মতো এরকম টিভি চ্যানেল বাংলাদেশে প্রয়োজন নেই। পাশাপাশি সকলকে জি বাংলার সিরিয়ালগুলো থেকে নিজেদের পরিবারকে রক্ষার কথাও উল্লেখ করেছে সাইবার ৭১।

 

জি বাংলা সিনেমার অফিসিয়াল সাইটটিতে একটি অডিও বার্তায় যুক্ত করেছে সাইবার ৭১। অডিওটিতে সাইবার ৭১ এর পক্ষ থেকে জি বাংলা কর্তৃপক্ষের প্রতি বলা হয়, ‘স্বাগতম। বাংলাদেশি হ্যাকার গ্রুপ সাইবার ৭১ এর পক্ষ থেকে জি বাংলার ওয়েবসাইটগুলো হ্যাক করা হয়েছে। যেহেতু ভারতে আমাদের দেশিয় চ্যানেলগুলো প্রচার হয়না, তাই আমাদের দেশেও জি বাংলার মত থার্ড ক্লাস চ্যানেলের প্রয়োজন নেই। আর জি বাংলা টিমকে এই তথ্যটি জানানোর জন্য সাইট হ্যাক করা হয়েছে।’

সেখানে আরো বলা হয়, আশা করি দ্রুত এই ব্যাপারে সিদ্ধান্ত নিবে, নয়তো আমরা আমাদের কার্যক্রম চালিয়ে যেতে বাধ্যই থাকবো। এটাকে অনুরোধ মনে না করে সতর্ক বার্তা হিসেবে নেওয়ার জন্য বলা হলো।’

 

সাইটটি হ্যাক করেছে সাইবার ৭১ এর সিকিউরিটি স্পেশালিস্ট তানজিম আল ফাহিম। জি বাংলা সিনেমার অফিসিয়াল ওয়েবসাইটটি ২৮ জুলাই মঙ্গলবার মেইনটেন্যান্স অবস্থায় দেখা গেছে।

 

এদিকে বাংলাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ সাইটগুলোর ওপর বর্তমানে হ্যাকিং তান্ডব চালাচ্ছে পাকিস্তানি হ্যাকার সংগঠনগুলো। পাকিস্তানি হ্যাকার সংগঠন কর্তৃক সম্প্রতি হ্যাক হওয়া সিলেট শিক্ষাবোর্ডের ওয়েবসাইট ও তথ্যমন্ত্রণালয়ের ফিল্ম অ্যান্ড পাবলিকেশন্স ওয়েবসাইটি রিকভার করে দিয়েছে সাইবার ৭১।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ জুলাই ২০১৫/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়