ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জিতেছে কলম্বিয়া-উরুগুয়ে

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২১, ৯ অক্টোবর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জিতেছে কলম্বিয়া-উরুগুয়ে

গোলের পর কলম্বিয়ার টিও গুইতিয়েরেজের উল্লাস

ক্রীড়া ডেস্ক : ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে দক্ষিণ আমেরিকা অঞ্চলের অন্যতম দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা তাদের প্রথম ম্যাচ হারলেও জয় পেয়েছে কলম্বিয়া ও উরুগুয়ে। জয় পেয়েছে প্যারাগুয়েও।

 

বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত ম্যাচে পেরুকে ২-০ গোলে হারিয়েছে কলম্বিয়া। একই ব্যবধানে প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে হারিয়েছে বলিভিয়াকে। ভেনেজুয়েলের বিপক্ষে প্যারাগুয়ে জিতেছে একমাত্র গোলে।

 

দলের সেরা তারকা হামেস রদ্রিগেজকে ছাড়াও পেরুর বিপক্ষে ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়েছে কলম্বিয়া। ঘরের মাঠে ম্যাচের ৩৬ মিনিটে কলম্বিয়াকে লিড এনে দেন টিও গুইতিয়েরেজ। আর ৯০ মিনিটে এডউইন কার্ডোনার গোলে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করে ব্রাজিল বিশ্বকাপের কোয়াটার ফাইনালিস্ট কলম্বিয়া।

 

অন্যদিকে নিষেধাজ্ঞার কারণে বলিভিয়ার বিপক্ষে ম্যাচে ছিলেন না উরুগুয়ের আক্রমণভাগের অন্যতম দুই তারকা লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানি। তবে এই দুজনের অভাব বুঝতে দেননি দিয়েগো গডিন, মার্টিন কাসেরেসরা।

 

 

বলিভিয়ার মাঠে ম্যাচের দশম মিনিটেই উরুগুয়েকে এগিয়ে দেন কাসেরেস। এরপর ৬৯ মিনিটে গডিনের গোলের সুবাদে শেষ পর্যন্ত ২-০ ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে অতিথিরা।

 

আর ভেনেজুয়েলের মাঠে প্যারাগুয়ের জয়ের নায়ক ডেরলিস গঞ্জালেজ। ম্যাচের ৮১ মিনিটে দলের জয়সূচক একমাত্র গোলটি করেন ২১ বছর বয়সি এই স্ট্রাইকার।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ অক্টোবর ২০১৫/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়