ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জোহানেসবার্গে পারনেল-ঝড়

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৩৭, ৩০ নভেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জোহানেসবার্গে পারনেল-ঝড়

ওয়েইন পারনেল (ফাইল ছবি)

ক্রীড়া ডেস্ক : বোলিংটাই তার মূল অস্ত্র। তবে ব্যাট হাতেও যে কম যান না, সেটাই যেন দেখিয়ে দিলেন ওয়েইন পারনেল।

 

দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা রাম স্লাম চ্যালেঞ্জে রোববার রাতে ব্যাট হাতে ঝড় তুলেছিলেন পারনেল। যদিও মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন, ৫৭ বলে ৫টি ছক্কা ও ৯ চারে খেলেছেন ৯৯ রানের বিস্ফোরক এক ইনিংস।

 

পারনেলের ঝোড়ো ব্যাটিংয়ে তার দল কেপ কোবরাসও লায়ন্সের বিপক্ষে ৬ উইকেটের দারুণ এক জয় পেয়েছে।

 

জোহানেসবার্গের নিউ ওয়ান্ডারাস স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৫৩ রান করে লায়ন্স। জবাবে অ্যান্ডু পুটিকের সঙ্গে ওপেন করতে নামেন পারনেল।

 

ব্যাটিংয়ের শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন পারনেল। ৫৮ রানের উদ্বোধনী জুটি গড়ে পুটিক (১৯) ফিরে গেলেও পারনেল ৩২ বলে ফিফটি তুলে নেন।

 

এরপর এক প্রান্তে কেপ কোবরাস আরো দুই ব্যাটসম্যানকে হারালেও অপর প্রান্ত আগলে রেখে দলকে জয়ের দিকে নিয়ে যেতে থাকেন পারনেল। ব্যক্তিগত ৮৭ রান থেকে স্পিনার অ্যারন ফাঙ্গিসোর পর পর দুই বলে ছক্কা হাঁকিয়ে ৯৯-এ পৌঁছান তিনি।

 

কিন্তু পরের বলে আবার ছক্কা হাঁকাতে গিয়ে ঠিকমতো ব্যাটে লাগাতে পারেননি, ব্যাকওয়ার্ড পয়েন্টে ধরা পড়েন শায়লেন পিলায়ের হাতে। ফলে ৯৯ রানেই থামে পারনেলের ৫৭ বলের ঝোড়ো ইনিংসটি।

 

দলের জয় থেকে ৮ রান দূরে থাকতে পারনেল ফিরে গেলেও জয় তুলে নিতে কোনো সমস্যা হয়নি কেপ কোবরাসের। পাঁচ বল আগেই জিতে যায় তারা।

 

আর এই জয়ে আট ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে কেপ কোবরাস। সমান ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে টাইটান্স।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ নভেম্বর ২০১৫/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়