ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ম্যাথুর আঘাতে নিহত ১৭

শাহেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ৫ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ম্যাথুর আঘাতে নিহত ১৭

আন্তর্জাতিক ডেস্ক : হারিকেন ম্যাথুর আঘাতে নিহতের সংখ্যা ১৭ তে পৌঁছেছে। মঙ্গলবার ঘন্টায় ২৩০ কিলোমিটার বেগে হারিকেনটি ডমিনিকান রিপাবলিক ও হাইতিতে আঘাত হেনেছে।

 

গত এক দশকের মধ্যে ক্যারিবীয় অঞ্চলে সবচেয়ে বেশি শক্তি নিয়ে আঘাত হেনেছে হারিকেনটি। বুধবার হারিকেনটি কিউবাতে আঘাত হেনেছে। হারিকেনটি প্রবল বেগে আঘাত হানতে পারে আশঙ্কায় যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পশ্চিম উপকূল ও ফ্লোরিডার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরে যাওয়ার আহ্বান জানানো হয়েছে। হারিকেনটি অতিক্রমের যে পথ দিয়ে অতিক্রম করতে পারে সেসব এলাকার কয়েক লাখ বাসিন্দাকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

 

ডমিনিকান রিপাবলিকে ম্যাথুর আঘাতে বন্যা দেখা দিয়েছে। এখানে চারজনের মৃত্যু হয়েছে। আর হাইতিতে মারা গেছে ১৩ জন। হাইতির পশ্চিামঞ্চল দিয়ে যাওয়ার সময় হারিকেনটির আঘাতে অসংখ্য ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে এবং উপকূলীয় এলাকার রাস্তাঘাট প্লাবিত হয়ে বন্যা দেখা দিয়েছে।

 

এদিকে জাতিসংঘ জানিয়েছে, ম্যাথুর আঘাতে হাইতির সাড়ে তিন লাখ বাসিন্দা ক্ষতিগ্রস্ত হয়েছে। হাইতির বেসামরিক প্রতিরক্ষা বিভাগের বরাত দিয়ে জাতিসংঘের মানবিক সহায়তা সমন্বয় কার্যালয় জানিয়েছে, এই সাড়ে তিন লাখ নারী, পুরুষ ও শিশুর জরুরি সহযোগিতা প্রয়োজন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ অক্টোবর ২০১৬/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়