ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জয়ে শুরু পাকিস্তানের

পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ৪ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জয়ে শুরু পাকিস্তানের

টুর্নামেন্টের লোগো

ক্রীড়া প্রতিবেদক : আইসিআরসি আন্তর্জাতিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে বাংলাদেশের পর পাকিস্তানও জয় দিয়ে মিশন শুরু করেছে। নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তান শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দলকে ৮ উইকেটে হারিয়েছে পাকিস্তানের শারীরিক প্রতিবন্ধী ক্রিকেট দল।

 

শুক্রবার বিকেএসপির চার নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে ১১৮ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান। জবাবে ২৬ বল হাতে রেখেই ৮ উইকেটের বড় জয় তুলে নেয় পাকিস্তান।

 

আফগানদের দেওয়া ১১৯ রানের লক্ষ্যে খেলতে নামা পাকিস্তানকে ভালো সূচনা এনে দেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ মাতলুব ও হাসনাইন আলম। উদ্বোধনী জুটিতে ৭৬ রান যোগ করে ফিরে যান হাসনাইন (৩৫)।

 

এরপর ১০৩ রানে রেহানের উইকেট হারালেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মাতলুব। এই ওপেনার অপরাজিত থাকেন ৫৫ রানে। তার ৪৬ বলের ইনিংসে ছিল ৮টি চারের মার। ১০ রানে অপরাজিত থাকেন ড্যানিশ।

 

এর আগে টস হেরে আগে ব্যাট করা আফগানদের ইনিংসের শুরুটা অবশ্য ভালোই হয়েছিল। মোহাম্মদউল্লাহ ও আশরাফের উদ্বোধনী জুটিতে আসে ৩৪ রান। এক পর্যায়ে স্কোর ছিল ৩ উইকেটে ৫৮ রান। কিন্তু মাঝপথে খেই হারিয়ে ফেলে আফগানরা। ফলে ২ বল বাকি থাকতেই ১১৮ রানে ইনিংস গুটিয়ে যায় তাদের।

 

দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন মোহাম্মদউল্লাহ। তার ২৪ বলের ইনিংসটি সাজানো ছিল ৭টি চার ও দুটি ছক্কায়। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান আসে ওবায়দুল্লাহর ব্যাট থেকে। এই দুই জন ছাড়া দুই অঙ্ক ছুঁতে পেরেছেন কেবল জুবায়ের (১৭)।

 

পাকিস্তানের হয়ে ২১ রান খরচায় সর্বোচ্চ ৪ উইকেট নেন আহমেদ জাভেদ। উমাইজ-উর-রেহমান ১২ রানে নেন ৩ উইকেট। এ ছাড়া ২ উইকেট জমা পড়ে এফ আহমেদের ঝুলিতে।

 

এর আগে দিনের প্রথম ও উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডকে ১৪ রানে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করে স্বাগতিক বাংলাদেশ।

 

ইন্টারন্যাশনাল কমিটি অব রেডক্রসের (আইসিআরসি) সঙ্গে এ টুর্নামেন্ট আয়োজনে সার্বিক সহযোগিতায় রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে এটাই প্রথম কোনো আন্তর্জাতিক ক্রিকেট টুর্নামেন্ট।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ সেপ্টেম্বর ২০১৫/পরাগ/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়