ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘অসি স্পিনারের কাছে ভারতের এমন আত্মসমর্পণ কখনো দেখিনি’

জহুরুল ইসলাম জহির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ৫ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 ‘অসি স্পিনারের কাছে ভারতের এমন আত্মসমর্পণ কখনো দেখিনি’

ক্রীড়া ডেস্ক : নিজের চোখের সামনে ভারতের এমন অসহায় আত্মসমর্পণ, বিশ্বাস করতে পারছেন না ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

বিশেষ করে অসি দুই স্পিনার স্টিভ ও’কিফ ও নাথান লায়নের কাছে এভাবে কাবু হবে ভারত, সেটা কল্পনাও করতে পারছেন না তিনি। তবে বাঙালি মহারাজ অসি দুই স্পিনারের পারফরম্যান্সে ‍মুগ্ধ হয়ে প্রশংসা করতে কৃপণতা করেন নি।

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যকার বোর্ডার-গাভাস্কার ট্রফির চার ম্যাচ টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে সৌরভ গাঙ্গুলী ভবিষ্যদ্বানী করেছিলেন ৪-০ তে সিরিজ জিতবে স্বাগতিকরা। কিন্তু পুনেতে সিরিজের প্রথম টেস্টটি মাত্র তিন দিনেই ৩৩৩ রানের বড় ব্যবধানে ভারতকে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই ম্যাচে স্টিভ ও’কিফ দুই ইনিংসে ১২টি উইকেট নিয়ে অসিদের জয়ের মূল কারিগরের ভূমিকা পালন করেন।

এরপর বেঙ্গালুরুতে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৫০ রানে ৮ উইকেট নিয়ে ভারতকে মাত্র ১৮৯ রানে গুটিয়ে দিয়েছে অস্ট্রেলিয়ার আরেক স্পিনার নাথান লিয়ন। ফলে এই ম্যাচেও ধুঁকছে বিরাট কোহলি বাহিনী।

অস্ট্রেলিয়ান দুই স্পিনারের প্রশংসা ও ভারতের অসহায়ত্ব নিয়ে সৌরভ গাঙ্গুলী বলেন, ‘আমি এরআগে কখনও দেখিনি যে অস্ট্রেলিয়ার দুই স্পিনার ভারতকে দুই প্রান্ত থেকেই এতটা চাপে রেখেছে। তারা দুজন (ও’কিফ-লায়ন) সত্যিই ভালো বল করছে।’



রাইজিংবিডি/ঢাকা/৫ মার্চ ২০১৭/জহির/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়