ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শিরোপা জিততে চেন্নাইয়ের দরকার ২০৩ রান

নেছার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ২৪ মে ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিরোপা জিততে চেন্নাইয়ের দরকার ২০৩ রান

ব্যাট করছেন রোহিত শর্মা

ক্রীড়া ডেস্ক : আইপিএলের শিরোপা নির্ধারণী ম্যাচে কলকাতার ইডেন গার্ডেনে মুখোমুখি হয়েছে চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ানস। ম্যাচটি শুরু হয়েছে রাত ৮.৩০ টায়। 

 

টস নামক ভাগ্য পরীক্ষায় জিতেছেন চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

 

 

অপরদিকে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০২ রান করেছে মুম্বাই। শিরোপা জয়ের জন্য চেন্নাইয়ের নামনে ২০৩ রানের লক্ষ্যমাত্রা ছুড়ে দিয়েছে রোহিত শর্মার দল। 

 

তবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি মুম্বাইয়ের। দলীয় মাত্র ২ রানের মাথায় রানআউটের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরে যান ওপেনার পার্থিব প্যাটেল (০)। 

 

এরপর দলীয় ১২০ রানের মাথায় ডোয়াইন ব্রাভোর শিকারে পরিণত হন রোহিত শর্মা। বিদায়ের আগে ২৬ বলে ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫০ রান করেন মুম্বাইয়ের অধিনায়ক। দ্বিতীয় উইকেটে লিন্ডসে সিমান্সের সঙ্গে ১১৯ রানের জুটি গড়েন রোহিত।

 

রোহিত শর্মার বিদায়ের পর সাজঘরে ফেরেন সিমন্সও। ডোয়াইন স্মিথের বলে সরাসরি বোল্ড হওয়ার আগে ফিফটি তুলে নেন তিনি। ৪৫ বলে ৮টি চার ও ৩ ছক্কায় ৬৮ রান করেন ক্যারিবিয়ান এই ক্রিকেটার।

 

এরপর চতুর্থ উইকেট জুটিতে ৭১ রানের বড় জুটি গড়ে মুম্বাইকে বড় সংগ্রহ এনে দেন কাইরন পোলার্ড ও আম্বাতি রাইডু। ২৪ বলে ৩৬ রান নিয়ে অপরাজিত ছিলেন রাইডু। আর ১৮ বলে ৩৬ রান করে সাজঘরে ফেরেন পোলার্ড। মোহিত শর্মার বলে রায়নার তালুবন্দি হন তিনি। ৬ রানের অপরাজিত ছিলেন হার্ডিক পান্ডে। 

 

৪ ওভারে ৩৬ রান খরচায় ২ উইকেট নিয়ে চেন্নাইয়ের সেরা বোলার ডোয়াইন ব্রাভো। ১টি করে উইকেট দখলে নিয়েছেন মোহিত শর্মা ও ডোয়াইন স্মিথ।

 

মুম্বাইয়ের একাদশ : লিন্ডসে সিমন্স, পার্থিব প্যাটেল, রোহিত শর্মা, কাইরন পোলার্ড, হার্ডিক পান্ডে, আম্বাতি রাইডু, হরভজন সিং, জগাদেসা সুসিথ, মিচেল ম্যাকক্লেঘান, বিনয় কুমার ও লাসিথ মালিঙ্গা।

 

চেন্নাইয়ের একাদশ : ড্যারেন স্মিথ, মাইক হাসি, ফাফ ডু প্লেসিস, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি, ডোয়াইন ব্রাভো, রবীন্দ্র জাদেজা, পাওয়ান নেগি, রবীচন্দন অশ্বিন, আশিস নেহরা ও মোহিত শর্মা।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৫/নেছার

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়