ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

এবার রামেক হাসপাতালে রডের বদলে বাঁশ

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৬, ১ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এবার রামেক হাসপাতালে রডের বদলে বাঁশ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের চারতলা ভবনের তিনতলার লিফটে পাশের রডের পরিবর্তে বাঁশ ব্যবহার করা হয়েছে।

 

সোমবার টাইলস উঠে গেলে বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষের নজরে আসে। পরে তড়িঘড়ি করে ওই স্থানে প্লাস্টার করে দেওয়া হয়। প্লাস্টার করার পর জায়গাটি কালো কাপড় দিয়ে ঢেকে রাখা হয়। সোমবার সন্ধ্যায় লিফটে রোগী ওঠানোর সময় ট্রলির ধাক্কায় প্লাস্টার উঠে গেলে আবারো বাঁশ বেরিয়ে আসে। এ সময় বিষয়টি নিয়ে হাসপাতালে তোলপাড় শুরু হয়।  

 

২০০৮ সালে প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে ভবনটি নির্মাণ করে গণপূর্ত অধিদফতর। ২০১২ সালের ১৭ জুলাই তৎকালীন স্বাস্থমন্ত্রী ডা. আ.ফ.ম রুহুল হক ভবনটি উদ্বোধন করেন। এরই মধ্যে ভবনটির বিভিন্ন স্থানের প্লাস্টার খসে পড়েছে।

 

মঙ্গলবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, বাঁশ সরিয়ে নেওয়া হয়েছে। এখন তিনতলার লিফট ও মূল ভবনের মেঝের মধ্যে প্রায় পাঁচ ইঞ্চি জায়গা ফাঁকা অবস্থায় রয়েছে।

 

এদিকে বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হলে মঙ্গলবার সকালে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার এএফএম রফিকুল ইসলাম, রাজশাহী গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী লতিফুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী জাহিদ হাসান, মাসুম আল হাসান, আবু হেলাল আনসারী ও নাফিজ মাহমুদ ভবনটি পরিদর্শন করেন।

 

নির্বাহী প্রকৌশলী লতিফুল ইসলাম বলেন, ‘এটি বড় কোনো সমস্যা নয়। মূল ভবনের সঙ্গে লিফট স্থাপনের সময় কিছুটা স্থান ফাঁকা থেকেছে। এই স্থানটিতে প্লাস্টার করে টাইলস বসানোর জন্য বাঁশ ব্যাবহার করা হয়েছে।’

 

রডের পরিবর্তে বাঁশ ব্যবহারের যৌক্তিকতা কতোটুকু-জানতে চাইলে নির্বাহী প্রকৌশলী কোনো মন্তব্য করেননি।

 

 

 

এ ব্যাপারে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার এএফএম রফিকুল ইসলাম বলেন, ‘আমি এখানে যোগ দেওয়ার আগে ভবনটি নির্মিত হয়েছে। সকালে আমরা জায়গাটি পরিদর্শন করেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তদন্ত করে দেখা হবে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

বিষয়টি নিয়ে কথা বলতে ভবন নির্মাণকারী প্রতিষ্ঠান মার্ক বিল্ডার্সের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

 

 

রাইজিংবিডি/রাজশাহী/১ নভেম্বর ২০১৬/তানজিমুল হক/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ