ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জরায়ু থেকে বের হলো প্লাস্টিকের বল

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৯, ১৪ জুন ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জরায়ু থেকে বের হলো প্লাস্টিকের বল

সাতসতেরো ডেস্ক : বিস্ময়ের ঘোর কাটছে না ভারতের ব্যারাকপুর বিএন বোস হাসপাতালের দুই চিকিৎসক সঞ্জীব কর্মকার ও আশিস পালের। ৭৬ বছরের এক বৃদ্ধার জরায়ুতে টিউমার ভেবে অপারেশন করে সেখান থেকে বের করা হয়েছে প্লাস্টিকের বল। 

 

কীভাবে এমনটা সম্ভব তা ভেবে পাচ্ছেন না, রোগীর পরিবারের সদস্যরাও। আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত খবর অনুযায়ী, অপারেশন করতে আসা ওই বৃদ্ধা বছর কয়েক ধরেই মূত্রাশয়ে সমস্যায় ভুগছিলেন। সমস্যা বেড়ে যাওয়ায় তাকে নিয়ে যাওয়া হয় বিএন বোস হাসপাতালে। প্রথমে আল্ট্রাসনোগ্রাফি করার পরামর্শ দেন চিকিৎসক সঞ্জীব কর্মকার। সেই রিপোর্টে টিউমার হয়েছে বলে উল্লেখ করা হয়।

 

ডা. সঞ্জীব কর্মকারের তত্ত্বাবধানে অপারেশন টেবিলে টিউমার ভেবে জরায়ু কাটতেই অপারেশন থিয়েটারে উপস্থিত সকলে হতবাক। টিউমার নয়, জরায়ুর শেষ প্রান্তে আটকে থাকা প্লাস্টিকের বল বেরিয়ে আসে।

 

বহুবছর ধরে বলটি সেখানে আটকে ছিল বলে জানিয়েছেন চিকিৎসকেরা। তবে কীভাবে বলটি সেখানে ঢুকল তা জানা তাদের পক্ষে সম্ভব হয়নি। বৃদ্ধাকে জিজ্ঞাসা করা হলে তিনি কিছু জানেন না বলে জানিয়েছেন। চিকিৎসকদের অনুমান, যোনিপথেই প্রবেশ করেছে বলটি। চিকিৎসকদের মতে, মানসিক কোনো সমস্যা হয়ে থাকলে এমন ঘটনা ঘটাতেই পারেন কেউ।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ জুন ২০১৬/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়