ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ

টেপুরগাড়ী ও টৈটং বিদ্যালয় চ্যাম্পিয়ন

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ২ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টেপুরগাড়ী ও টৈটং বিদ্যালয় চ্যাম্পিয়ন

প্রধানমন্ত্রীর সঙ্গে বঙ্গবন্ধু গোল্ডকাপের চ্যাম্পিয়ন চট্টগ্রামের কক্সবাজারের পেকুয়ার টৈটং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলোয়াড় ও কর্মকর্তাগণ

ক্রীড়া প্রতিবেদক : বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের পর্দা নেমেছে আজ। বৃহস্পতিবার অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে সিলেট বিভাগের জৈন্তাপুরের কামরাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে টাইব্রেকারে হারিয়ে নতুন চ্যাম্পিয়ন হয়েছে কক্সবাজারের পেকুয়ার টৈটং সরকারি প্রাথমিক বিদ্যালয়।

এদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে রাজশাহীর চারঘাটের বড়বাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছে লালমনিরহাটের পাটগ্রামের টেপুরগাড়ী বিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়।

ফাইনাল শেষে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার বিতরণ করেন। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় এবং সর্বোচ্চ গোলদাতার পুরস্কার (২৫ হাজার টাকা) পায় যথাক্রমে টৈটং স্কুলের আবু হানিফ নোমান এবং মিনার উদ্দিন বুলেট।


প্রধানমন্ত্রীর সঙ্গে বঙ্গবন্ধু গোল্ডকাপের রানার্স-আপ জৈন্তাপুরের কামরাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলোয়াড়রা

চ্যাম্পিয়ন দুই দল এক লাখ টাকা করে এবং রানার্সআপ দুই দল ৭৫ হাজার টাকা অর্থ পুরস্কার লাভ করে। এছাড়া বালক বিভাগে বরিশালের বরগুনার আমতলীর পশ্চিম গাজীপুর অগ্রদূত সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বালিকা বিভাগে খুলনার ঝিনাইদহের শৈলকুপার দোহারো সরকারি প্রাথমিক বিদ্যালয় তৃতীয় স্থান অর্জনকারী দল হিসেবে ৫০ হাজার টাকা পুরস্কার পায়। সেই সঙ্গে শীর্ষ তিন দলের খেলোয়াড়, কোচ ও ম্যানেজাররা লাভ করেন জনপ্রতি পাঁচ হাজার টাকা করে এবং একটি করে মেডেল।


প্রধানমন্ত্রীর সঙ্গে বঙ্গমাতা গোল্ডকাপের চ্যাম্পিয়ন দল লালমনিরহাটের পাটগ্রামের টেপুরগাড়ী বিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলোয়াড়রা

বৃহস্পতিবার বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালের ৫ মিনিটেই গোল করে এগিয়ে যায় সিলেটের কামরাঙ্গী স্কুল। স্কুলটির অধিনায়ক আবু বক্কর সিদ্দিক গোল করে এগিয়ে নেন দলকে (১-১)। দ্বিতীয়ার্ধে গোলটি শোধ দিয়ে দেন টৈটং স্কুলের অধিনায়ক মিনার উদ্দিন বুলেট (১-১)। এই সমতা আর না ভাঙলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে প্রথম পাঁচ শট শেষেও সমতা ভাঙে না (৪-৪)। এরপর সাডেন ডেথে গড়ায় ম্যাচ। সেখানে টৈটং স্কুল (৫-৪) ব্যবধানে জয় তুলে নেয়।


প্রধানমন্ত্রীর সঙ্গে বঙ্গমাতা গোল্ডকাপের রানার্স-আপ রাজশাহীর চারঘাটের বড়বাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলোয়াড়রা

এদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে রাজশাহীর চারঘাটের বড়বাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিপক্ষে রংপুরের লালমনিরহাটের পাটগ্রামের টেপুরগাড়ি বিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মিতু আক্তার গোল করে এগিয়ে নেন দলকে। তার দেওয়া গোলটিই শেষ পর্যন্ত শিরোপা এনে দেয় টেপুরগাড়ি বিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়কে।



রাইজিংবিডি/ঢাকা/২ মার্চ ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়