ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টেকনাফের পাহাড়ে সশস্ত্র বাহিনী, আতঙ্ক

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৬, ৩১ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
টেকনাফের পাহাড়ে সশস্ত্র বাহিনী, আতঙ্ক

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফের পাহাড়ে সশস্ত্র একটি বাহিনী অবস্থান করার খবর পাওয়া গেছে। স্থানীয়দের দাবি, ভারী অস্ত্রধারী ২০/২৫ জনের একটি দল কিছু দিন ধরে হোয়াইক্যং ইউনিয়নের খানজর পাড়ার বরছড়ার তইংঙ্গা নামক পাহাড়ে অবস্থান করছে। এরা জঙ্গি সংশ্লিষ্ট কোনো বাহিনীর সদস্য বলে ধারণা করা হচ্ছে। এ নিয়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

 

হোয়াইক্যং ইউনিয়নের চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী রাইজিংবিডিকে জানান, অস্ত্রধারীদের অবস্থানের খবর পেয়ে রোববার উপজেলা আইন-শৃঙ্খলাবিষয়ক একটি সভা করেছেন। একই সঙ্গে বিষয়টি পুলিশসহ প্রশাসনের বিভিন্ন দফতরে জানানো হয়েছে।

 

হোয়াইক্যং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সদস্য সৈয়দ হোসেন জানান, হোয়াইক্যং ইউনিয়নের কানজর পাড়া পশ্চিমের পাহাড়ে কয়েক দিন ধরে ২০/২৫ জন অস্ত্রধারী লোক দেখা যাচ্ছে। এতে স্থানীয় লোকজনের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। মসজিদের মাইকে প্রচার করে এলাকায় পাহারাও বসায় স্থানীয়রা। বিষয়টি প্রশাসনের লোকজনকে অবহিত করা হয়েছে।

 

একই এলাকার বাসিন্দা কবির আহমদ জানান, ভারী অস্ত্রধারী এই দলটি মিয়ানমারের বিদ্রোহীদের কোনো জঙ্গি সংগঠনের হতে পারে। গত ২৭ আগস্ট বান্দরবানের মিয়ানমারের বিদ্রোহীদের বিরুদ্ধে অভিযান শুরু হওয়ায় এরা এ পাহাড়ে অবস্থান নিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

 

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান খোন্দাকার এ ব্যাপারে বলেন, বিষয়টি জানার পর পুলিশের একটি দল ওই পাহাড়ে অভিযান চালায়। কিন্তু কাউকে পাওয়া যায়নি। এ ব্যাপারে পুলিশের সজাগ দৃষ্টি রয়েছে।

 

কক্সবাজারের পুলিশ সুপার (এসপি) শ্যামল কুমার নাথ জানান, পাহাড়ে সশস্ত্র বাহিনীর অবস্থানের বিষয়টি খোঁজ-খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

 

 

 


রাইজিংবিডি/কক্সবাজার/৩১ আগস্ট ২০১৫/সুজাউদ্দিন রুবেল/দিলারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়