ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ট্রাইব্যুনাল না সরাতে ফের আইন মন্ত্রণালয়ের চিঠি

মেহেদী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ২৯ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রাইব্যুনাল না সরাতে ফের আইন মন্ত্রণালয়ের চিঠি

নিজস্ব প্রতিবেদক : পুরাতন হাইকোর্ট ভবন থেকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল স্থানান্তর না করতে অনুরোধ জানিয়ে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগকে ফের চিঠি দিয়েছে আইন মন্ত্রণালয়।

 

বৃহস্পতিবার আইন মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠিতে পুরাতন হাইকোর্ট ভবন থেকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল স্থানান্তরের সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ করা হয়েছে।

 

চিঠিতে বলা হয়েছে বলা হয়েছে, পুরাতন হাইকোর্ট ভবন থেকে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল সরিয়ে নিলে প্রশ্নবিদ্ধ হবে সুপ্রিম কোর্ট।

 

এর আগে গত ৩০ অক্টোবর আইন মন্ত্রণালয় থেকে পাঠানো চিঠিতে বলা হয়, পুরাতন হাইকোর্ট ভবনে স্থাপিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে অনেক যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন হওয়ায় এই ভবনের মর্যাদা বৃদ্ধি পেয়েছে। তাই বাংলাদেশের জনগণ চায় না এ ভবন থেকে ট্রাইব্যুনাল সরানো হোক। এটা সরানো হলে জনগণের মনে ক্ষোভের সৃষ্টি হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

 

 

গত ১৮ আগস্ট আইন মন্ত্রণালয়কে ৩১ অক্টোবরের মধ্যে  ট্রাইব্যুনাল স্থানান্তরে পদক্ষেপ নিতে চিঠি দেয় সুপ্রিম কোর্ট প্রশাসন।

 

নির্ধারিত সময়ের মধ্যে ট্রাইব্যুনাল স্থানান্তর না করায় ৩১ ডিসেম্বরের মধ্যে ট্রাইব্যুনাল সরানোর সময়সীমা বেঁধে দিয়ে আইন মন্ত্রণালয়কে আবারো চিঠি দেয় সুপ্রিম কোর্ট প্রশাসন।

 

সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ জানিয়ে আজ বৃহস্পতিবার আবারও সুপ্রিম কোর্ট প্রশাসনকে চিঠি দিল আইন মন্ত্রণালয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ ডিসেম্বর ২০১৬/মেহেদী/নইমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়