ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কমলাপুরে ফিরতি মানুষের ভিড়

আব্দুল্লাহ আল মামুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৪, ২২ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কমলাপুরে ফিরতি মানুষের ভিড়

আব্দুল্লাহ আল মামুন : প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি শেষে কর্মস্থলের উদ্দেশে ঢাকায় ফিরছে হাজার হাজার মানুষ। ট্রেন আসছে আর নামছে মানুষের ঢল।

বুধবার সকালে কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা যায়, ট্রেন এসে থামছে আর হুড়হুড় করে বের হচ্ছে মানুষ। ট্রেন থামার সঙ্গে সঙ্গে মানুষে ভরে যায় স্টেশন প্ল্যাটফর্ম। দাঁড়িয়ে, ছাদে, সিটে বসে যে যেভাবে পারছে মানুষ ফিরছে। অনেকে পরিবার-পরিজন নিয়ে চলে আসছেন ব্যস্ত শহর ঢাকায়।

যাত্রীর এই চাপ গতকালের চেয়ে আজকে অনেক বেশি; চাপ থাকবে শনিবার পর্যন্ত- এমনটাই জানিয়েছেন স্টেশন ম্যানেজারের দায়িত্বে থাকা আবু সাইদ আহমেদ। তিনি রাইজিংবিডিকে বলেন, ট্রেন যথাসময়ে ঢাকা এসে পৌঁছাচ্ছে। আজো কোনো শিডিউল বিপর্যয় দেখা যায়নি। যাত্রীরা যাতে নির্বিঘ্নে ঢাকায় আসতে পারে, শুরু থেকে আমরা সেই চেষ্টাই করে এসেছি। শনিবার পর্যন্ত এভাবে যাত্রী আসতে থাকবে।

তিনি জানান, ঈদ উপলক্ষে আমরা ট্রেন এবং বগি উভয়ই বাড়িয়েছি। আজো মোট ২৭টি ট্রেন ঢাকায় আসবে। সকাল সাড়ে ১০টা পর্যন্ত মোট ৮টি ট্রেন ঢাকায় এসেছে। এর মধ্যে রয়েছে সিলেট থেকে উপবন, রাজশাহী থেকে ধূমকেতু, দিনাজপুর থেকে একতা এক্সপ্রেস, রংপুর থেকে রংপুর এক্সপ্রেস, খুলনা থেকে সুন্দরবন, চট্টগ্রাম থেকে তূর্ণ নিশীথা এবং কিশোরগঞ্জ থেকে এগারসিন্দুর।

তিনি আরো জানান, ২০ জুলাই থেকে ঈদ স্পেশাল ট্রেনগুলো ঢাকায় ফেরা শুরু করেছে। এটা চলবে ২৬ জুলাই পর্যন্ত। তাই যাত্রী চাপ বেশি থাকলেও তারা নির্বিঘ্নে আসতে পারবেন।

এদিকে আজো যাত্রীদের নানা অভিযোগ করতে দেখা গেছে। ফিরতি পথেও যেন ভোগান্তির অন্ত নেই কর্মস্থলে ফেরা মানুষগুলোর।

কিশোরগঞ্জ থেকে আসা এগারসিন্দুর ট্রেন থেকে নামেন সোহেল রানা। তিনি বলেন, ট্রেন সময়মতো ছেড়েছে ঠিকই কিন্তু অনেক যাত্রীকে দাঁড়িয়ে আসতে হয়েছে। এ ছাড়া ট্রেনের ভেতরটা অনেক নোংরা ছিল। তবু আসতে হয়েছে, কি আর করা যাবে।

পরিবার নিয়ে ট্রেন থেকে নামেন আরেকজন যাত্রী নুর ইসলাম। তিনি থাকেন রাজধানীর আরামবাগে। কাজ করেন বেসরকারি একটি প্রতিষ্ঠানে। তিনি বলেন,‘বাড়ি যাওয়ার সময় অনেক কষ্ট করে টিকিট পেলেও ঢাকায় ফিরতে কোনো সমস্যা হয়নি। এই কয়েকটা দিন প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পেরে অনেক ভালো লেগেছে। ছুটিটা যেন খুব দ্রুত শেষ হয়ে গেল। তবে বৃষ্টির কারণে ঈদের দিন ও পরের দিন বাসা থেকে বের হতে পারিনি।’

 

 

 


রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৫/মামুন/দিলারা/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়