ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডাক বিভাগের কাজ চলে ব্যবসাপ্রতিষ্ঠানে

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০১, ২১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডাক বিভাগের কাজ চলে ব্যবসাপ্রতিষ্ঠানে

তালাবদ্ধ নগরকান্দি বাজার ডাকঘর

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোল্লাহাট উপজেলার নগরকান্দি বাজার ডাকঘরের কাজ চলে পোস্টমাস্টারের ব্যক্তিগত ব্যবসাপ্রতিষ্ঠানে। এমনকি ডাকঘরের ব্যবহৃত প্রয়োজনীয় মালামাল ব্যক্তিগত ব্যবসার কাজে ব্যবহারের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

এ ঘটনায় সেবাবঞ্চিত এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বাগেরহাট জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন।

এলাকাবাসীর অভিযোগ, ডাক বিভাগের ব্যবহৃত কম্পিউটার, সৌরবিদ্যুৎ প্যানেলসহ যাবতীয় সরঞ্জাম পোস্টমাস্টার আবুল কালাম আজাদ দীর্ঘদিন ধরে একই বাজারে নিজের পরিচালিত ওষুধের দোকানে বসে দায়সারাভাবে চালাচ্ছেন। ফলে অব্যবহৃত পোস্ট অফিস ঘর অনেকটা ভুতুড়ে ঘরে পরিণত হয়েছে।

এ ব্যাপারে মোল্লাহাট উপজেলার গাংনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিকদার উজির আলী বলেন, ‘আমার জানা আছে পোস্ট অফিসের একটি পাকা টিনশেড ঘর আছে কিন্তু সে ঘর ব্যবহার হচ্ছে কি না, তা আমি জানি না।’

পোস্টমাস্টার আবুল কালাম আজাদ বলেন, ‘ডাক বিভাগের অবকাঠামো ব্যবহার অনুপযোগী হওয়ায় সেখানে বসে সেবা দেওয়া সম্ভব নয়। অফিসের জানালা ভাঙা ও নিরাপত্তাজনিত কারণে ওই ঘরটি ব্যবহার করা যাচ্ছে না। 

তিনি আরো বলেন, ‘আমি দোকানে বসে কাজ করি, এই থানারই কাচনাসহ অনেক স্থানে বাড়িতে বসে কাজ করা হচ্ছে, যা ডিপিএমজিসহ সকলে জানেন, এ রকম নিয়ম আছে, না হলে তো এত দিন চালাতে পারতাম না।’ তার বিরুদ্ধে কতিপয় লোক ষড়যন্ত্র করছে বলে জানান তিনি।

মোল্লাহাট উপজেলা পোস্টমাস্টার ভানু দাস বলেন, ‘পোস্টমাস্টার বা অফিশিয়াল বিষয়গুলো পরিদর্শন করে দেখার দায়িত্ব আমার। তবে এ বিষয়টি আমার নলেজের বাইরে ছিল। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

 


রাইজিংবিডি/বাগেরহাট/২১ জানুয়ারি ২০১৭/ আলী আকবর টুটুল/টিপু/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়