ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ডিআইজি মিজানের বিরুদ্ধে দুদকের মামলা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০২, ২৪ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিআইজি মিজানের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক : পুলিশের আলোচিত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান এবং তার স্ত্রী, ভাই ও ভাগ্নের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ৩ কোটি ৭ লাখ টাকার সম্পদেরর তথ্য গোপন এবং ৩ কোটি ২৮ লাখ টাকা অবৈধ সম্পদের অভিযোগে এ মামলা করা হয়।

সোমবার দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির পরিচালক মনজুর মোর্শেদ বাদী হয়ে মামলাটি ( মামলা নম্বর ১) দায়ের করেন।

এই মামলার মাধ্যমে দুদক নিজ কার্যালয়ে মামলা দায়েরের প্রক্রিয়া শুরু করল।

এর আগে দুদকের প্রধান কার্যালয়ে কমিশন সভায় মামলাটি অনুমোদন দেওয়া হয়।

মামলার আসামিরা হলেন- পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান, তার স্ত্রী সোহেলিয়া আনার রত্না,  ভাগ্নে পুলিশের এসআই মাহমুদুল হাসান ও ছোট ভাই মাহবুবুর রহমান।

গতকাল রোববার দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ ডিআইজি মিজানের সম্পদের অনুসন্ধান হওয়ার কথা জানিয়েছিলেন।

গত বছরের ৩ মে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ডিআইজি মিজানকে জিজ্ঞাসাবাদ করে দুদক। প্রথমে অনুসন্ধান কর্মকর্তা ছিলেন দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী। পরে এই দায়িত্ব পান এনামুল বাছির।

মিজানুর রহমানের সম্পদ খতিয়ে দেখতে নিয়োগ পাওয়া আগের অনুসন্ধান কর্মকর্তা দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছিরকে গত ১০ জুন সাময়িক বরখাস্ত করা হয়। পরে অনুসন্ধান কর্মকর্তা হিসেবে নিয়োগ পান দুদকের আরেক পরিচালক মনজুর মোর্শেদ। গত ১২ জুন তাকে নিয়োগ দেওয়া হয়। অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের মুখে থাকা ডিআইজি মিজানুর রহমান দুদকের অনুসন্ধান কর্মকর্তার বিরুদ্ধে ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার অভিযোগ তোলেন।

যদিও পরিচালক এনামুল বাছির বারবার দাবি করেন রেকর্ডকৃত বক্তব্যগুলো কণ্ঠ নকল করে বানানো।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৯/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়