ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ডিএনসিসি নির্বাচন স্থগিত চেয়ে রিটের আদেশ বুধবার

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩০, ১৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিএনসিসি নির্বাচন স্থগিত চেয়ে রিটের আদেশ বুধবার

নিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপনির্বাচন এবং নতুন ১৮টি সাধারণ ওয়ার্ড ও ৬টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আগামীকাল আদেশ দেবেন হাইকোর্ট।

ঘোষিত তফসিল স্থগিত চেয়ে পৃথক দুটি রিটের শুনানি শেষে মঙ্গলবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের হাইকোর্ট বেঞ্চ আদেশের জন্য এ দিন ধার্য করেন। রিট আবেদনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), স্থানীয় সরকার সচিব, ইসি সচিব, ইসির যুগ্মসচিব ও ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়রকে বিবাদী করা হয়েছে।

ডিএনসিসিতে নতুন অন্তর্ভূক্ত হওয়া এলাকার মধ্যে বেরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম ও ভাটারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান পৃথকভাবে এ রিট আবেদন করেন।

আদালতে জাহাঙ্গীর আলমের পক্ষে ছিলেন জেষ্ঠ্য আইনজীবী কামরুল হক সিদ্দিকী ও মো. জাহাঙ্গীর হোসাইন সেলিম। আতাউর রহমানের পক্ষে ছিলেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান ও ব্যারিস্টার আহসান হাবিব ভুঁইয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোখলেসুর রহমান।

আগামী ২৬ ফেব্রুয়ারি ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচন। এদিন একইসঙ্গে ডিএনসিসিতে নতুন যুক্ত হওয়া ১৮টি সাধারণ ও ৬টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন হবে। এজন্য গত ৯ জানুয়ারি ইসি তফসিল ঘোষণা করে।  



রাইজিংবিডি/ঢাকা/১৬ জানুয়ারি ২০১৮/মেহেদী/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়