ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডিএসই ব্রোকার অ্যাসোসিয়েশনের নির্বাচনে কমিশন গঠন

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৯, ২৮ জুলাই ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিএসই ব্রোকার অ্যাসোসিয়েশনের নির্বাচনে কমিশন গঠন

অর্থনৈতিক প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রোকার অ্যাসোসিয়েশনের নির্বাচনের জন্য নির্বাচন কমিশন ও আপিল বোর্ড গঠন করা হয়েছে। তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের চেয়ারম্যান মনোনীত হয়েছেন সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক হারুনুর রশিদ।

 

বৃহস্পতিবার ডিএসই ব্রোকার অ্যাসোসিয়েশন সূত্র এই তথ্য জানিয়েছে। অ্যাসোসিয়েশন জানায়, চলতি সপ্তাহে এ কমিশন গঠন করা হয়।

 

কমিশনের অন্য দুই সদস্য হলেন গ্লোব সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক আজিজুর রহমান ও এম অ্যান্ড জেড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর উদ্দিন আহমেদ।

 

আর আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে আলী সিকিউরিটিজের চেয়ারম্যান এম আকবর আলীকে। তিন সদস্য বিশিষ্ট আপিল বোর্ডের বাকি দুই সদস্য হলেন মার্চেন্ট সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক এম কামাল উদ্দিন ও ফনিক্স সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক এ কাদের চৌধুরী।

 

এই নির্বাচনে ডিএসইর ২৫০ জন সদস্য তাদের ভোট প্রদান করবেন। তাদের ভোটে ১৫ জন সদস্য নির্বাচিত হবেন। যে ১৫ জন নির্বাচিত হবেন তাদের ভোটে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতির নির্বাচন করা হবে।

 

সংগঠন হিসেবে বাণিজ্য মন্ত্রণালয়ের অনুমোদন পাওয়ার পর প্রথম নির্বাচন হবে এটি। স্টক এক্সচেঞ্জের ডিমিউচ্যুয়ালাইজেশনের (ব্যবস্থাপনা থেকে মালিকানা পৃথকীকরণ) কিছু দিন পর ডিএসই ব্রোকার অ্যাসোসিয়েশন গঠিত হয়। তখন থেকে ডিএসইর প্রাক্তন সভাপতি আহসানুল ইসলাম টিটু আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ জুলাই ২০১৬/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়