ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ডিএসইতে সিংহভাগ শেয়ারের দর কমল

এন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৩, ২৮ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডিএসইতে সিংহভাগ শেয়ারের দর কমল

অর্থনৈতিক প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে লেনদেন কমেছে প্রায় ৯ শতাংশ। সপ্তাহের বেশিরভাগ দিন অধিকাংশ কোম্পানির শেয়ারের দর বাড়লেও সপ্তাহ শেষে সে চিত্র কিছুটা বদলে গেছে। গড় হিসাবে কমেছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দর।

 

গত সপ্তাহের বাজার বিশ্লেষণ করলে দেখা যায় সপ্তাহ শেষে সব ধরনের মূল্য সূচক কমেছে। সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ৮ দশমিক ৯৫ শতাংশ। এই সময়ের মধ্যে ডিএসইর প্রধান সূচক কমেছে দশমিক ১১ শতাংশ বা ৪ দশমিক ৮৭ পয়েন্ট। আর সপ্তাহের ব্যবধানে ডিএসই৩০ সূচক কমেছে দশমিক ৬৫ শতাংশ বা ১১ দশমিক ২৫ পয়েন্ট। অপরদিকে, শরীয়াহ বা ডিএসইএস সূচক কমেছে দশমিক শূন্য ৮ শতাংশ বা দশমিক ৮৮ পয়েন্টে।

 

এদিকে সপ্তাহ জুড়ে তালিকাভুক্ত মোট ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪১টি কোম্পানির। আর দর কমেছে ১৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির। আর লেনদেন হয়নি ৩টি কোম্পানির শেয়ার।

 

অন্যদিকে গত সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৪৮৮ কোটি ৪৯ লাখ টাকার। আর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১ হাজার ৬৩৪ কোটি ৭৪ লাখ টাকার।

 

এদিকে সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯১ দশমিক ৫২ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ১ দশমিক ৫৮ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৬ দশমিক শূন্য ৭ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে দশমিক ৮৩ শতাংশ।

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ মে ২০১৬/এন রহমান/হাসান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়