ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ঢাকা দক্ষিণের নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু

মামুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৮, ২৭ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা দক্ষিণের নির্বাচনী সরঞ্জাম বিতরণ শুরু

নিজস্ব প্রতিবেদক : আগামীকাল শুরু হচ্ছে ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন। এ উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের জন্য রাজধানীর আটটি স্থান থেকে সরঞ্জাম বিতরণ শুরু করেছে নির্বাচন কমিশন।

 

এর মধ্যে, সংরক্ষিত ওয়ার্ড ১৫, ১৮ এবং সাধারণ ৪৮, ৫০, ৫১, ৫২, ৫৩ ও ৫৪ নম্বর ওয়ার্ডের সরঞ্জামের জন্য ডেমরা থানা নির্বাচন অফিস; সংরক্ষিত ওয়ার্ড ১৬, ১৭ এবং সাধারণ ৪২, ৪৩, ৪৪, ৪৫, ৪৬ ও ৪৭-এর  সরঞ্জামের জন্য লোহারপুল জহির রায়হান সাংস্কৃতিক কেন্দ্র; সংরক্ষিত ওয়ার্ড ২, ৩, ১৪ এবং সাধারণ ওয়ার্ড ৫, ৬, ৭, ৮, ৯, ১০, ৩৯, ৪০ ও ৪৯-এর সরঞ্জামের  জন্য যাত্রাবাড়ী সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টার;  সংরক্ষিত ওয়ার্ড ১, ৪ এবং সাধারণ ১, ২, ৩, ৪, ১১ ও ১২-এর জন্য মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ; সংরক্ষিত ওয়ার্ড ১১, ১২, ১৩ এবং সাধারণ ৩১, ৩২, ৩৩, ৩৪, ৩৫, ৩৬, ৩৭, ৩৮ ও ৪১-এর জন্য লক্ষ্মীবাজার ঢাকা মহানগর মহিলা কলেজ; সংরক্ষিত ওয়ার্ড ৫, ৬, ৭ এবং সাধারণ ১৩, ১৪, ১৫, ১৬, ১৭, ১৮, ১৯, ২০ ও ২১ নম্বরের সরঞ্জামের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় জিমনেশিয়াম; সংরক্ষিত ওয়ার্ড ৮, ১১ ও সাধারণ ২২, ২৩, ২৬, ৫৫, ৫৬ ও ৫৭-এর জন্য আজিমপুর সরকারি গার্লস স্কুল এন্ড কলেজ এবং সংরক্ষিত ওয়ার্ড ৯, ১০ ও সাধারণ ২৪, ২৫, ২৭, ২৮, ২৯ ও ৩০-এর সরঞ্জামের জন্য হাজী গোলাম মোর্শেদ কমিউনিটি সেন্টার থেকে নির্বাচনী সরঞ্জাম সরবরাহ করা হচ্ছে।

উল্লেখ্য, দক্ষিণ সিটি নির্বাচনে মোট সাধারণ ওয়ার্ড ৫৭ এবং সংরক্ষিত ওয়ার্ড ১৯টি। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৮৮৯ এবং ভোট কক্ষের সংখ্যা ৪ হাজার ৭৪৬টি। মোট পুরুষ ভোটার ১০ লাখ ৯ হাজার ২৪৬ জন এবং মহিলা ভোটারের সংখ্যা ৮ লাখ ৬১ হাজার ৪৬৭ জন। মোট প্রিজাইডিং অফিসার ৮৮৯ জন এবং সহকারি প্রিসাইডিং অফিসার ৪ হাজার ৭৪৬ জন। পোলিং অফিসার ৯ হাজার ৪৯২ জন এবং মোট ভোট গ্রহণকারী কর্মকর্তা ১৫ হাজার ১২৭ জন।

 

 

 

 


রাইজিংবিডি/ঢাকা/২৭ এপ্রিল ২০১৫/মামুন/সুমন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়