ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাকায় ২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে টেক্সটেক

নাসির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৮, ২৩ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকায় ২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে টেক্সটেক

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : আগামী ২ সেপ্টেম্বর থেকে ঢাকায় শুরু হচ্ছে গার্মেন্টস এক্সসরিজের বিশেষ প্রদর্শনী টেক্সটেক।

 

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হবে ১৬তম আন্তর্জাতিক টেক্সটেক বাংলাদেশ প্রদর্শনী। সেমস গ্লোবাল আয়োজিত এ প্রদর্শনীটি চলবে ৫ সেপ্টেম্বর পর্যন্ত।

 

রোববার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সেমস গ্লোবাল ইউএসএ এবং এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট ও গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহরুন এন ইসলাম।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, সেমস গ্লোবালের সবচেয়ে বৃহৎ এবং প্রধানতম প্রদর্শনী হিসেবে টেক্সটেক সর্বাধিক পরিচিত। সুনির্দিষ্ট পরিকল্পনার ফলে বাংলাদেশের সর্ববৃহৎ টেক্সটাইল এবং পোশাক শিল্প প্রযুক্তি ও যন্ত্রপাতির আন্তর্জাতিক প্রদর্শনী হয়ে উঠেছে টেক্সটেক।
প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত প্রদর্শনী খোলা থাকবে। ব্যাবসায়ী ও সকল দর্শনার্থীরা নিবন্ধনের মাধ্যমে প্রদর্শনীটি পরিদর্শন করতে পারবে।

 

বিশ্বের ১৫টি দেশের শিল্প সংস্থাসহ প্রায় ৬০০টি প্রদর্শক এই প্রদর্শনীতে অংশগ্রহণ করবে বলেও তিনি জানান।

 

তিনি বলেন, এবার সহযোগী প্রদর্শনী হিসেবে আরো তিনটি প্রদর্শনী থাকবে। সেগুলো হলো,  আন্তর্জাতিক টেক্সটাইল ও পোশাক শিল্প প্রযুক্তি ও যন্ত্রপাতি প্রদর্শনী ২০১৫, ৯ম ঢাকা আন্তর্জাতিক ইয়ার্ন ও ফেব্রিক প্রদর্শনী ২০১৫ এবং ২২তম আন্তর্জাতিক ডাইটেম বাংলাদেশ প্রদর্শনী ২০১৫।
মেহরুন এন ইসলাম বলেন, নিঃসন্দেহে এ প্রদর্শনী আমাদের কাছে একটি বিরাট চ্যালেঞ্জ এবং ইতিবাচক চাপ। কারণ প্রদর্শনীতে অংশগ্রহণকারীরা আমাদের ওপর দারুন আস্থাশীল। তাদের আস্থা এবং বিশ্বাসের প্রতিদান দিতে আমরা বদ্ধ পরিকর।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৫/নাসির/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়