ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঢাকার সোনারগাঁওয়ে ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন

সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৭, ২২ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকার সোনারগাঁওয়ে ইসলামী ব্যাংকের শাখা উদ্বোধন

মেয়র আনিসুল হক সোমবার ঢাকার উত্তরায় ইসলামী ব্যাংকের ৩০১তম শাখা সোনারগাঁও জনপথ রোড শাখা উদ্বোধন করেন।

ডেস্ক রিপোর্ট : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩০১তম শাখা ঢাকার উত্তরায় সোনারগাঁও জনপথ রোডে উদ্বোধন করা হয়েছে।

 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক প্রধান অতিথি হিসেবে গতকাল সোমবার এ শাখার উদ্বোধন করেন।

 

ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা উত্তর জোনপ্রধান মো. মোশাররফ হোসাইন ও ঢাকা সিটি করপোরেশনের কাউন্সিলর শাহনাজ পারভীন মিতু অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন। স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী, উলামা ও ব্যাংকের নির্বাহী-কর্মকর্তাসহ সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

 

প্রধান অতিথির ভাষণে মেয়র আনিসুল হক বলেন, ইসলামী ব্যাংক স্বচ্ছতা, জবাবদিহিতা ও পেশাদারিত্বের সঙ্গে ব্যাংকিং কার্যক্রম পরিচালনার মাধ্যমে ৩২ বছরে দেশের শীর্ষ ব্যাংকে পরিণত হয়েছে। নানামুখী অর্থনৈতিক কর্মকাণ্ডে বিনিয়োগের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা পালন করছে এ ব্যাংক। ঢাকা শহরের সৌন্দর্যবর্ধন এবং যানজট নিরসনে উন্নতমানের গণপরিবহণ চালু করতে তিনি ইসলামী ব্যাংককে এগিয়ে যেতে অনুরোধ করেন।

 

এ ব্যাংকের সেবা গ্রহণের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান সিটি মেয়র।   

 

মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক প্রয়োজনভিত্তিক সম্পদ উৎপাদন ও বিকেন্দ্রীকরণ এবং বিনিয়োগ সম্প্রসারণ নীতির আলোকে ব্যবসা-বাণিজ্য, শিল্পায়ন, কৃষি, এসএমই, উদ্যোক্তা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি ও অবকাঠামো নির্মাণসহ দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা পালন করছে।

 

তিনি আরো বলেন, পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে এ ব্যাংক ২০ হাজার গ্রামের ১০ লাখেরও বেশি দরিদ্র মানুষকে অর্থনীতির মূলধারায় সম্পৃক্ত করেছে। আমদানি-রপ্তানি, গার্মেন্টস শিল্প, রেমিট্যান্স আহরণ ও এসএমই বিনিয়োগে এ ব্যাংকের অবস্থান শীর্ষে।

 

সোনারগাঁও জনপথ রোড শাখা উদ্বোধন উপলক্ষে ‘ইসলামী ব্যাংক ব্যবস্থার শ্রেষ্ঠত্ব ও সাফল্য’ শীর্ষক এক সেমিনার রোববার শাখা প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ আবুল বাশারের সভাপতিত্বে সেমিনারে প্রধান আলোচক ছিলেন ব্যাংকের শরিয়াহ সুপারভাইজরি কমিটির সদস্য ড. হাসান মোহাম্মদ মঈনুদ্দীন। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা উত্তর জোনপ্রধান মো. মোশাররফ হোসাইন।  এতে বক্তব্য রাখেন উত্তরা ১১ নং সেক্টরের বায়তুন নূর জামে মসজিদের খতিব ড. মুফতি ইমাম হোসাইন। (পিআর)

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ সেপ্টেম্বর ২০১৫/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়