ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘তফসিল পুনর্নির্ধারণকে ইতিবাচকভাবে দেখছে জাপা’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৮, ১২ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘তফসিল পুনর্নির্ধারণকে ইতিবাচকভাবে দেখছে জাপা’

জেষ্ঠ প্র‌তি‌বেদক : জাতীয় পার্টির (জাপা) কো-চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, নির্বাচন কমিশন সবার অংশগ্রহণ নিশ্চিত করতে নির্বাচনী তফসিল পুনর্নির্ধারণ করেছে। এটি জাতীয় পার্টি ইতিবাচকভাবেই দেখছে। আশা করছি, সব দলের অংশগ্রহণে নির্বাচন উৎসবমুখর হবে।

সোমবার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের অফিসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

জি এম কা‌দের ব‌লেন, জাতীয় পার্টির প্রতি সাধারণ মানুষের আস্থা আছে, তাই জাতীয় পার্টির প্রতি তাদের প্রত্যাশাও বেশি। এ কারণেই জাতীয় পার্টি গণমানুষের জন্য দায়িত্বশীল রাজনীতি করছে।

মহাজোটে আসন বণ্টন প্রসঙ্গে জাপার কো-চেয়ারম্যান বলেন, জাতীয় পার্টি ১০০ আসন প্রত্যাশা করছে। তবে আলাপ-আলোচনার মাধ্যমে চূড়ান্ত করা হবে সবকিছুই। 

তি‌নি বলেন, যারা জনপ্রিয় এবং দেশ ও দশের মঙ্গলে অবদান রাখতে পারবে তাদেরকেই মনোনয়ন দেওয়া হবে।

জি এম কা‌দের বলেন, সাধারণ মানুষ নিরাপত্তা আর সুশাসনের নয় বছর এখনো মনে রেখেছে। তখন বেকারত্ব ছিল না, দুর্নীতি ছিল না, সন্ত্রাস ও নৈরাজ্য ছিল না। ছিল নিরাপত্তা এবং রাজনৈতিক সহনশীলতা। তাই দেশের মানুষ এবার লাঙলে ভোট দিতে অপেক্ষা করছে।

এ সময় পার্টির প্রেসিডিয়াম সদস্য মাসুদ পারভেজ সোহেল রানা, চেয়ারম্যানের উপদেষ্টা রেজাউল ইসলাম ভূইয়া, ভাইস চেয়ারম্যান আলমগীর শিকদার লোটন, নুরুল ইসলাম নুরু, সাংগঠনিক সম্পাদক ফখরুল আহসান শাহাজাদা, আবু সাঈদ স্বপন উপস্থিত ছিলেন।

দ্বিতীয় দিনের মতো আজ সোমবারও জাতীয় পার্টির চেয়ারম্যানের অফিস থেকে মনোনয়নপত্র বিক্রি করা হয়েছে। সকাল ১০টা থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু হলেও সকাল থেকেই বিভিন্ন আসনে মনোনয়নপ্রত্যাশীরা সমর্থকদের নিয়ে মিছিলে মিছিলে মুখর করে তোলে পুরো এলাকা। এ সময় তারা হুসেইন মুহম্মদ এরশাদের পক্ষে এবং লাঙ্গল প্রতীকে ভোট চেয়ে স্লোগান দেয়।

আজ মনোনয়নপত্র কেনেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন, সাইদুর রহমান টেপা, শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, মাহমুদুল ইসলাম চৌধুরী, মীর আবদুস সবুর আসুদ, আতিকুর রহমান আতিক, এ টি ইউ তাজ রহমান, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, আবদুল মুনিম চৌধুরী বাবু এমপি, অ্যাডভোকেট মহম্মদ আলতাফ আলী এমপি, অবসরপ্রাপ্ত মেজর রানা মোহাম্মদ সোহেল, মোস্তফা আল মাহমুদ, মো. মহিবুল্লাহ, হাসান মঞ্জুর, খোরশেদ আলম, এমরান হোসেন মিয়া, শ ম সালাহ উদ্দিন, আব্বাস আলী তালুকদার, ইলিয়াস উদ্দিন, মিল্টন মোল্যা, গোলাম মোস্তফা বাবু মন্ডল, সোলায়মান সামিসহ কয়েক শত মনোনয়নপ্রত্যাশী।

ম‌নোনয়নপত্র বিক্রির সময় দুই দিন বৃ‌দ্ধি :
জাতীয় পার্টির মনোনয়নপত্র বিক্রির তারিখ দুই দিন বাড়ানো হয়েছে। সে অনুযায়ী আগামী ১১, ১২, ১৩ নভেম্বরের পাশাপাশি ১৪ এবং ১৫ তারিখও জাতীয় পার্টির মনোনয়নপত্র বনানী অফিস থেকে বিক্রি করা হবে।

নতুন সিডিউল অনুযায়ী ১৬ নভেম্বর চেয়ারম্যানের বনানী কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।



রাইজিং‌বি‌ডি/ঢাকা/১২ ন‌ভেম্বর ২০১৮/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়