ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘তার সঙ্গে বঙ্গবন্ধুর সখ্যতা ও বিশ্বাস ছিল নজিরবিহীন’

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪২, ১৭ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 ‘তার সঙ্গে বঙ্গবন্ধুর সখ্যতা ও বিশ্বাস ছিল নজিরবিহীন’

সিরাজগঞ্জ প্রতিনিধি : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, শহীদ এম মনসুর আলী ছিলেন জাতির জনক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবচেয়ে বিশ্বস্ত সহকর্মী। মনসুর আলীর সঙ্গে জাতির জনকের সখ্যতা ও বিশ্বাস ছিল নজিরবিহীন।

মঙ্গলবার সন্ধ্যায় কাজীপুর উপজেলার গান্ধাইল হাইস্কুল মাঠে জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শহীদ এম মনসুর আলী কল্যাণ ট্রাস্ট, মনসুর আলী স্মৃতি সংসদ ও মনসুর আলী পরিষদ যৌথভাবে দুদিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করে।

শিল্পমন্ত্রী বলেন, শহীদ এম মনসুর আলী ছিলেন একজন খাটি বাঙালি। একজন দেশপ্রেমিক রাজনীতিক। সাধারণ মানুষের প্রতি তার ছিল অকৃত্রিম ভালোবাসা। এই মহান নেতার জন্মশতবার্ষিকী পালন এক ঐতিাসিক ঘটনা।

তিনি আরো বলেন, ১৯৭৫-এর রাজনৈতিক পটপরিবর্তনে জাতি বঙ্গবন্ধুর মতো আরো একজন শ্রেষ্ঠ সন্তানকে হারিয়েছে। রাজনীতির এ শূন্যতা পূরণ হবার নয়। আর এ কারণেই শহীদ এম মনসুর আলীকে দেশের প্রধানমন্ত্রীত্বসহ ১৬টি মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছিলেন বঙ্গবন্ধু।

এ সময় মন্ত্রী ১৯৭৫ সালে ঢাকার কেন্দ্রীয় কারাগারে শহীদ এম মনসুর আলীসহ জাতীয় চার নেতা হত্যার নির্মম ইতিহাস বর্ণনা করে বলেন, শহীদ এম মনসুর আলীর জন্মশতবার্ষিকী পালন একটি ঐতিহাসিক ঘটনা।

প্রধান বক্তার বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, আমার শহীদ বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দেশের সঙ্গে বেঈমানি করেননি। তিনি তা জীবন দিয়ে প্রমাণ করেছেন।



শহীদ এম মনসুর আলীর যোগ্য উত্তরসূরি স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আরো বলেন, মনসুর আলীর কাজীপুর এখনও নৌকার ঘাঁটি। শহীদ বাবার জন্য তিনি গর্ববোধ করে বলেন,  শেষবারের মতো  মুখ দেখতে পারিনি। তারপরও গর্ব করি। আমার শহীদ বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দেশের সঙ্গে বেঈমানি করেননি। তিনি তা জীবন দিয়ে প্রমাণ করেছেন।

শহীদ মনসুর আলী স্মৃতি সংসদের আহ্বায়ক ও সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আবু ইউসুফ সুর্য্যর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি, গাজী আমজাদ হোসেন মিলন এমপি, বেগম লায়লা নাসিম, প্রাক্তন এমপি তানভীর শাকিল জয়, সেলিনা বেগম স্বপ্না এমপি, কেএম হোসেন আলী হাসান, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন প্রমুখ।



রাইজিংবিডি/সিরাজগঞ্জ/১৭ জানুয়ারি ২০১৭/অদিত্য রাসেল/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়