ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৮, ২৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ তিনজনের বিরুদ্ধে রাজধানীর তেজগাঁও থানায় দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লা মামলার অভিযোগপত্র আমলে নিয়ে এ পারোয়ানা জারি করেন।

পরোয়ানা জারি হওয়া অপর দুই আসামি হলেন- একুশে টিভির তৎকালীন প্রধান প্রতিবেদক মাহাথির ফারুকী খান ও সাংবাদিক কনক সারোয়ার।

সংশ্লিষ্ট আদালতের পিপি তাপস কুমার পাল এ তথ্য জানিয়েছেন। মামলার অপর আসামি একুশে টেলিভিশনের (ইটিভি) তৎকালীন চেয়ারম্যান আবদুস সালাম জামিনে রয়েছেন বলে জানান তিনি।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৮ জানুয়ারি তারেক রহমান ও আবদুস সালামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের এই মামলাটি দায়ের করেন তেজগাঁও থানার এসআই বোরহানউদ্দিন। ওই মামলায় গত ১১ জানুয়ারি আব্দুস সালামের ৫ দিনের রিমান্ড মঞ্জুর ঢাকা সিএমএম আদালত। ওই রিমান্ড শেষে ১৯ জানুয়ারি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর মামলাটি তদন্ত করে তারেক রহমানসহ চারজনের বিরুদ্ধে গত বছরের ৬ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ইমদাদুল হক।

মামলার অভিযোগে বলা হয়, ২০১৫ সালের ৫ জানুয়ারি বাংলাদেশ সময় দিবাগত রাত ১টা ২৮ মিনিটে যুক্তরাজ্যে এক প্রতিবাদ সভায় বিভিন্ন বিচারাধীন মামলার পলাতক আসামি বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান বক্তব্য দেন। তার এই বক্তব্য একুশে টেলিভিশন সরাসরি সম্প্রচার করে। ওই বক্তব্যে বাংলাদেশের প্রধান বিচারপতিকে নিয়ে নেতিবাচক মন্তব্য করেন। এ ছাড়া পিলখানায় আওয়ামী লীগের মুখোশপরা লোকেরা ৭৫ জন সেনা কর্মকর্তাকে হত্যা করে বলেও তারেক রহমান দাবি করেন।




রাইজিংবিডি/ঢাকা/২৩ অক্টোবর ২০১৭/মামুন খান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়