ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তিন কোম্পানির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

এন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ২৬ জুন ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন কোম্পানির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

অর্থনৈতিক প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

 

রোববার ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

 

কোম্পানিগুলো হচ্ছে- ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ফ্যামিলিটেক্স ও আর.এন স্পিনিং লিমিটেড।

 

সম্প্রতি এই তিন কোম্পানির বিরুদ্ধে অস্বাভাবিক শেয়ার লেনদেন করার অভিযোগে তদন্ত কমিটি গঠন করে বিএসইসি। ডিএসইর তথ্য অনুযায়ী, ফার কেমিক্যালের শেয়ার দর গত ২৯ মে থেকে ৮ জুন পর্যন্ত একটানা বেড়েছে। এই সময়ে শেয়ারটির দর বেড়েছে ২৭ টাকা ৫০ পয়সা থেকে ৩০ টাকা ৯০ পয়সা পর্যন্ত।

 

ফ্যামিলি টেক্সের শেয়ার দর গত ১৯ জুন থেকে ২২ জুন পর্যন্ত ৮ টাকা ৫০ পয়সা থেকে বেড়ে ৯০ পয়সা পর্যন্ত হয়। অন্যদিকে আর.এন স্পিনিংয়ের শেয়ার দর গত ৬ জুন থেকে ৭ জুনের মধ্যে ১৮ টাকা ৩০ পয়সা থেকে বেড়ে ২০ টাকা ১০ পয়সা পর্যন্ত হয়।

 

বিএসইসির গঠিত তদন্ত কমিটির সদস্যরা হলেন- উপ পরিচালক মোহাম্মদ সামসুর রহমান, সহকারী পরিচালক মোহাম্মদ রাকিবুর রহমান, মো. ইকবাল হোসেন এবং মো. বনি আমিন খান। এ চারজনই ফার কেমিক্যাল, আরএন স্পিনিং ও ফ্যামিলি টেক্সটাইলের বিরুদ্ধে তদন্ত কার্যক্রম পরিচালনা করবেন।

 

আগামী ৩০ কার্যদিবসের মধ্যে এ সংক্রান্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে।

 

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ, ১৯৬৯-এর ২১ ধারা, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন, ১৯৯৩-এর ১৭(ক) ধারা এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (সুবিধাভোগী ব্যবসা নিষিদ্ধকরণ) বিধিমালা, ১৯৯৫ এর বিধি ৬ অনুযায়ী গঠিত কমিটি তদন্ত কার্যক্রম পরিচালনা করবে।

 

   

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জুন ২০১৬/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়