ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মুক্তিযুদ্ধ ও ভালোবাসার গল্পে নিশো-তিশা

আমিনুল ই শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৪, ১২ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুক্তিযুদ্ধ ও ভালোবাসার গল্পে নিশো-তিশা

পেজ সিক্সটিন নাটকের দৃশ্য

বিনোদন ডেস্ক :  ব্যবসায়ী জামশেদ মুস্তাফী।  তার জীবনে ভালোবাসার দুটি জিনিস রয়েছে। একটি তার মেয়ে আরাবী চৌধুরী অন্যটি হচ্ছে ব্যবসা।  আরাবীর জীবনে ভালোবাসার উপাদান হচ্ছে বাবা আর তার ভালোবাসার মানুষ রাকিব। 

 

রাকিব মাহমুদ সত্যানুসন্ধানী একজন সাংবাদিক। মহান স্বাধীনতার ইতিহাসকে সমৃদ্ধ করাই এ প্রজন্মের মুক্তিযুদ্ধ বলে মনে করেন তিনি।  তার পত্রিকায় ‘৭১ এর যে গল্প বলা হয় নি’শিরোনামে একটি বিভাগ রয়েছে। এ বিভাগের জন্য না বলা মুক্তিযুদ্ধের গল্প সংগ্রহ করার জন্য দেশ-বিদেশের বিভিন্ন লোকজনের সাথে যোগাযোগ শুরু করে রাকিব।

 

এরই মধ্যে হল্যান্ডের সাংবাদিক টমিয়েল মার্সির সঙ্গে ইন্টারনেটে যোগাযোগ হয় তার। মুক্তিযুদ্ধের সময় মার্সি বাংলাদেশে ছিলেন। তারপর মার্সি বাংলাদেশে এসে  ‘আনটোল্ড হিস্ট্রি অব ৭১, বাংলাদেশ’ শিরোনামের একটি ফাইল দেয় রাকিবকে। যেখানে মাসুদ পাহলভীর কথা বলা হয়েছে, যা নির্দেশ করে জামশেদ মুস্তাফীর দিকে।  তারপর গল্প মোড় নেয় ভিন্ন দিকে।

 

মহান বিজয় দিবস উপলক্ষে এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘পেজ সিক্সটিন’ শিরোনামের একক নাটক। মেজবাহ উদ্দিন সুমনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন আরিফ এ আহনাফ।  এতে রাকিবের চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো। আরাবী চরিত্রে দেখা যাবে তিশাকে। জামশেদ চরিত্রে অভিনয় করেছেন  তারিক আনাম খান।

 

সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। আগামী ১৬ ডিসেম্বর দুপুর ১২টা ২০ মিনিটে এনটিভিতে নাটকটি প্রচারিত হবে বলেও নির্মাতা সূত্রে জানা গেছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৬/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়