ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হঠাৎ বৃষ্টি!

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৬, ৪ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হঠাৎ বৃষ্টি!

বৃষ্টির কবলে পড়া রাজশাহীর দুই পথচারি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : হঠাৎ করেই বৃষ্টির দেখা মিলল রাজশাহীতে । আজ শনিবার সকালে দুই দফা বৃষ্টি হয়েছে। এরপর বৃষ্টি প্রায় থেমে গেলেও আকাশ মেঘলা রয়েছে।

কৃষিবিদরা বলেছেন, এই বৃষ্টিতে আমের মুকুলের তেমন ক্ষতি হবে না। তবে আরো দু-এক দিন এ রকম আকাশ মেঘলা থাকলে তা আমের মুকুলের জন্য হবে মারাত্মক ক্ষতিকর। আর সেটাই দুর্ভাবনার।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক লতিফা হেলেন জানান, শনিবার ভোর ৬টা পাঁচ মিনিটে বৃষ্টি শুরু হয়। সকাল সাড়ে ৭টা পর্যন্ত স্থায়ী ওই বৃষ্টিতে তারা শূন্য দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেন। এরপর সকাল ১০টা থেকে ১০টা ১০ মিনিট পর্যন্ত আবার বৃষ্টি হয়। তখন রেকর্ড করা হয় আরো শূন্য দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত।

লতিফা হেলেন বলেন, ‘এটি স্বাভাবিক বৃষ্টি। এ সময় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়। বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা কম। তবে আকাশ দু-এক দিন মেঘলা থাকতে পারে।’

রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপপরিচালক (শস্য) আবদুল আউয়াল বলছেন, যে পরিমাণ বৃষ্টি হয়েছে, তা আমের মুকুলের তেমন ক্ষতি করতে পারবে না। তবে আরো দু-এক দিন আকাশ মেঘলা থাকলে তা আমের মুকুলের মারাত্মক ক্ষতির কারণ হতে পারে।




রাইজিংবিডি/রাজশাহী/৪ মার্চ ২০১৭ /তানজিমুল হক/টিপু /এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়