ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

প্রধান বিচারপতির কাছে পাঠানো হয়েছে খালেদার আবেদন

মেহেদী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২০, ৮ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধান বিচারপতির কাছে পাঠানো হয়েছে খালেদার আবেদন

নিজস্ব প্রতিবেদক : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ৩২ সাক্ষীর সাক্ষ্য বাতিল করে পুনরায় সাক্ষ্য নিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আবেদন প্রধান বিচারপতির কাছে পাঠিয়েছেন হাইকোর্ট।

 

বৃহস্পতিবার বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি এ কে এম সাহিদুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খালেদার আবেদন শুনতে বিব্রত বোধ করে এই আদেশ দেন।

 

আদালতে খালেদার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবির।

 

পরে অ্যাডভোকেট খুরশিদ আলম খান বলেন, খালেদার আবেদন শুনতে হাইকোর্ট বেঞ্চের কনিষ্ঠ বিচারপতি বিব্রত বোধ করায় আদালত আবেদনের নথি প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দিয়েছেন। এখন প্রধান বিচারপতি খালেদার আবেদন শুনতে নতুন কোনো বেঞ্চে পাঠাবেন।

 

গত বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় রাষ্ট্রপক্ষের ৩২ জন সাক্ষীর সাক্ষ্য বাতিল করে পুনরায় সাক্ষ্য নেওয়ার জন্য বিচারিক আদালতে আবেদন করেন খালেদা জিয়া। ওই আবেদনে বলা হয়, শপথের বিধান অনুযায়ী, এই সাক্ষীদের সাক্ষ্য নেওয়া হয়নি। তাই এই সাক্ষ্য বাতিল করে নতুন সাক্ষ্য নেওয়া হোক। কিন্তু বিশেষ জজ আদালত-৩ শুনানি শেষে এই আবেদন খারিজ করে দেন। এই খারিজ আদেশের বিরুদ্ধে গত মঙ্গলবার ডিসেম্বর হাইকোর্টে রিভিশন মামলা করেন খালেদা জিয়া। তার পক্ষে আইনজীবী জাকির হোসেন ভুঁইয়া হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি দাখিল করেন।

 

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি করে দুদক। মামলার তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা হারুন অর রশীদ ২০১২ সালের ১৬ জানুয়ারি খালেদা জিয়াসহ চারজনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর ২০১৪ সালের ১৯ মার্চ অভিযোগ গঠনের মধ্য দিয়ে আসামিদের বিচার শুরু করেন আদালত। ঢাকার বিশেষ জজ আদালতে মামলাটির  বিচার শেষ পর্যায়ে রয়েছে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ ডিসেম্বর ২০১৬/মেহেদী/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়