ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

স্বল্প ও দীর্ঘমেয়াদী পরিকল্পনার কথা জানালেন বাফুফে সভাপতি

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ১০ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বল্প ও দীর্ঘমেয়াদী পরিকল্পনার কথা জানালেন বাফুফে সভাপতি

ক্রীড়া প্রতিবেদক : ভুটানের কাছে হেরে আন্তর্জাতিক ফুটবল থেকে এক প্রকার নির্বাসনে বাংলাদেশের ফুটবল। আগামী তিন বছর এএফসি ও ফিফার কোনো আন্তর্জাতিক ম্যাচ পাবে না বাংলাদেশ।

 

তবে সেখান থেকে ঘুরে দাঁড়াতে শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিন স্বল্প মেয়াদী ও দীর্ঘামেয়াদী পরিকল্পনার কথা জানিয়েছেন।

 

সংবাদ সম্মেলনে সালাহউদ্দিন জানান, কার্যনির্বাহী কমিটিকে দুটি ভাগে ভাগ করা হয়েছে। তার একটি বিভিন্ন লিগ ও টুর্নামেন্ট আয়োজন করবে। অপরটি ফুটবলের উন্নয়নে কাজ করবে। আর সেই উন্নয়নে কাজ করার ক্ষেত্রে দেশের ৫টি বিভাগে ট্যালেন্ট হান্ট চালাবে। প্রতিটি জেলায় লিগ আয়োজন করবে। বয়সভিত্তিক দলগুলোর আবাসিক ক্যাম্প হবে। শেরেবাংলা ও সোহরাওয়ার্দী কাপ আয়োজন করবে। তার পাশাপাশি পাইওনিয়ার ফুটবল, জেএফএ কাপ, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ, বাংলাদেশ ইয়ুথ চ্যাম্পিয়নশিপ, ন্যাশনাল চ্যাম্পিয়নশিপ, স্বাধীনতা কাপ, ফেডারেশন কাপ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ চলবে।

 

এ ছাড়া বঙ্গবন্ধু গোল্ডকাপ ও শেখ কামাল আন্তর্জাতিক ক্লাবকাপও মাঠে রাখবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

 

নতুন এই পরিকল্পনা বাস্তবায়নে সময়ের ধরা হয়েছে ২০১৭ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত। এই সময়ের মধ্যে বাংলাদেশের ফুটবলের ইতিবাচক উন্নতি হবে বলে জানিয়েছেন বাফুফে সভাপতি।

 

এ ছাড়া বাফুফের টেকনিক্যাল এন্ড স্ট্র্যাটেজিক ডিরেক্টর পল স্মলি প্রজেক্টরের মাধ্যমে ফুটবল ফেডারেশনের পরিকল্পনাগুলো তুলে ধরেন। আর পরিকল্পনাগুলো কবে, কিভাবে বাস্তবায়ন হবে সেটা তুলে ধরেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

 

এ সময় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আব্দুস সালাম মুর্শেদীসহ কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। 

 


 

রাইজিংবিডি/ঢাকা/১০ ডিসেম্বর ২০১৬/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়