ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দ্রুততম ৪০০-র রেকর্ডে দুইয়ে স্টেইন

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৮, ৩০ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দ্রুততম ৪০০-র রেকর্ডে দুইয়ে স্টেইন

ডেল স্টেইন

ক্রীড়া প্রতিবেদক, মিরপুর থেকে : ক্রিকেট ইতিহাসে টেস্টে ৪০০ বা তার বেশি উইকেট নিয়েছেন ১৩ জন বোলার। বৃহস্পতিবার বাংলাদেশের বিপক্ষে ঢাকা টেস্টে ১৩ নম্বর বোলার হিসেবে এই এলিট ক্লাবে যোগ দেন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন।

 

৮০তম টেস্টে স্টেইন ৪০০ উইকেটের স্বাদ পেয়েছেন। এর আগে ২০তম টেস্টে ১০০, ৩৯তম টেস্টে ২০০ ও ৬১তম ম্যাচে ৩০০ উইকেট নেন দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় সর্বোচ্চ উইকেটের মালিক স্টেইন। দ্বিতীয় প্রোটিয়া ক্রিকেটার হিসেবে টেস্টে ৪০০ উইকেট নিয়েছেন ডানহাতি এই পেসার।

 

এদিকে দ্রুততম ৪০০ উইকেটের তালিকায় দুইয়ে অবস্থান করছেন স্টেইন। ৭২ ম্যাচে শ্রীলঙ্কার প্রাক্তন স্পিনার মুত্তিয়া মুরালিধরন ৪০০ উইকেটের ক্লাবে প্রবেশ করেন। স্টেইনের মতো ৮০ ম্যাচে ৪০০ উইকেট নেন নিউজিল্যান্ডের প্রাক্তন পেসার স্যার রিচার্ড জন হ্যাডলি। তবে স্টেইনের চেয়ে বেশি সময় নেন ‘নাইটহুড’ উপাধি পাওয়া একমাত্র ক্রিকেটার হ্যাডলি।

 

স্যার রিচার্ড হ্যাডলির ৪০০ উইকেট পেতে সময় লেগেছিল ১৭ বছর। এই মাইলফলক ছুঁতে স্টেইন সময় নিয়েছেন ১০ বছর ২২৫ দিন।

 

ম্যাচের হিসাবে অনিল কুম্বলে ৮৫, গ্লেন ম্যাকগ্রা ৮৭, শেন ওয়ার্ন ৯২, ওয়াসিম আকরাম ও হরভজন সিং ৯৬, কার্টলি অ্যামব্রোস ৯৭, শন পোলক ১০৩, জেমস অ্যান্ডারসন ১০৪, কোর্টনি ওয়ালস ১০৭ ও কপিল দেব ১১৫ ম্যাচে ৪০০ উইকেট নেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৫/ইয়াসিন/পরাগ/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়