ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ধোবাউড়ায় খোলা আকাশের নিচে চলছে বিদ্যালয়ের পরীক্ষা

শেখ মহিউদ্দিন আহাম্মদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৪, ২৭ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধোবাউড়ায় খোলা আকাশের নিচে চলছে বিদ্যালয়ের পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : ময়মনসিংহের ধোবাউড়া উপজেলাধীন গোবিন্দপুর ঘোগড়ারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খোলা আকাশের নিচে খড় বিছিয়ে চলছে প্রথম সাময়িক পরীক্ষা।

 

দুদফা ভূমিকম্পে স্কুল ভবনের ছাদের ভিমে ফাটল দেখা দেওয়ায় গত রোববার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ভবনটিকে পরিত্যক্ত ঘোষণা করে তালা ঝুলিয়ে দেয়।

 

সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘোগড়ারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম সাময়িক পরীক্ষা খোলা আকাশের নিচে চলছে শিক্ষকরা। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোফাজ্জল হোসেন আকন্দ জানান, বর্ষা মৌসুমে খোলা আকাশের নিচে পরীক্ষা নেওয়া খুবই ঝুঁকিপূর্ণ।

 

একদিকে যে কোনো মুহূর্তে আসে বৃষ্টি, অন্যদিকে প্রখর রোদে শিক্ষার্থীরা স্বাভাবিকভাবে পরীক্ষা দিতে পারছে না। জরুরি ভিত্তিতে বিদ্যালয়টি পুনর্নির্মাণ না হওয়া পর্যন্ত শিক্ষা কার্যক্রম বন্ধ রাখা ছাড়া আর কোনো বিকল্প নেই। এতে  বিদ্যালয়ের ৩০৮ জন শিক্ষার্থীর শিক্ষা কার্যক্রম ব্যাহত হওয়ার আশংকা রয়েছে।

 

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার মো. আতাহার আলী জানান, ইতিপূর্বে ভবনটি ঝুকিপূর্ণ থাকায় মেরামতের জন্য ১ লাখ টাকা বরাদ্দ হয়েছিল। শিক্ষা কমিটির অনুমোদন পেলেই উক্ত টাকা দিয়ে একটি টিনের চালা নির্মাণ করে আপাতত ক্লাস চালানোর পরিকল্পনা রয়েছে।

 

উপজেলা প্রকৌশলী মো. বাবলু মিয়া বিদ্যালয় ভবনটি অতি দ্রুত পুননির্মাণের প্রস্তাব পাঠাবেন বলে জানান। এ ছাড়াও ধোবাউড়া উপজেলার কালিকাবাড়ি, বতিহালা, খামারবাশা, রণসিংহপুর, চন্দ্রনাথ, হরেন্দ্রগঞ্জ ও সানন্দখিলা এই সাতটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে বলে শিক্ষা অফিসার নিশ্চিত করেন।

 

 

 

 

রাইজিংবিডি/ময়মনসিংহ/২৭ এপ্রিল ২০১৫/শেখ মহিউদ্দিন আহাম্মদ/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়