ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটে নাকাল

মহিউদ্দিন মোল্লা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৪, ৯ সেপ্টেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটে নাকাল

কুমিল্লা প্রতিনিধি : যানবাহনের চাপ এবং এলোপাতাড়ি চলাচলের কারণে টানা তৃতীয় দিনের মতো ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের স্থানে স্থানে যানজট সৃষ্টি হয়েছে।

বিশেষ করে কাঁচপুর ব্রিজ থেকে শুরু করে মহাসড়কের সানারপাড়, মুগদাপাড়া, ভবেরচর, গজারিয়া, মেঘনা ও দাউদকান্দি গোমতী সেতুর উভয় প্রান্তে ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থেকে যাত্রীদের দুর্ভোগ চরমে পৌঁছেছে।

ঢাকা থেকে কুমিল্লায় যাতায়াতে দুই ঘণ্টার পরিবর্তে ৬-৭ ঘণ্টা সময় লাগছে বলে যাত্রী ও পরিবহন চালকরা জানিয়েছেন।

এদিকে শুক্রবার ভোর থেকে মহাসড়কের বিভিন্ন অংশে যানজট আরো প্রকট আকার ধারণ করে। কাঁচপুর, মেঘনা ও দাউদকান্দি গোমতী সেতু দিয়ে যানবাহন চলাচল বেড়ে যাওয়ায় হাইওয়ে পুলিশ পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত যানজট দাউদকান্দি টোল প্লাজা থেকে গৌরিপুর বাজার পর্যন্ত আট কিমি মহাসড়কে বিস্তৃতি লাভ করে।
অপরদিকে মহাসড়কের কাঁচপুর, সানারপাড়, মুগদাপাড়া, ভবেরচর, গজারিয়া ও মেঘনা সেতুর উভয় পাশে  কয়েক হাজার যানবাহন আটকা পড়েছে বলে যাত্রীরা জানিয়েছেন।

ঢাকা থেকে কুমিল্লায় আসা রয়েল পরিবহনের যাত্রী ব্যবসায়ী জানে আলম জানান, গতরাত ১০টায় রওনা করে ভোর ৪টায় তিনি কুমিল্লায় পৌঁছেছেন।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবদুল আউয়াল জানান, ঈদের কারণে মহাসড়কে সব ধরনের যানবাহনের বাড়তি চাপ ছাড়াও  কাঁচপুর, মেঘনা ও গোমতী সেতু সংকীর্ণ হওয়ায় ওই তিনটি সেতুর উভয় প্রান্তে ব্যাপক যানজট সৃষ্টি হচ্ছে। তবে তা স্থায়ী হচ্ছে না, ধীরগতিতে যানবাহন চলাচল করছে।

তিনি আরো জানান, হাইওয়ে ও থানা পুলিশ মহাসড়কে যানজট নিরসনে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

 

রাইজিংবিডি/কুমিল্লা/৯ সেপ্টেম্বর ২০১৬/মহিউদ্দিন মোল্লা/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়