ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নারীদের কর্মমুখী শিক্ষায় শিক্ষিত করা হবে : চুমকি

রফিক সরকার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ২ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নারীদের কর্মমুখী শিক্ষায় শিক্ষিত করা হবে : চুমকি

ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে মোনাজাতে অংশ নেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, ‘জাতীয় অর্থনৈতিক কর্মকা-ে নারীদের অংশগ্রহণ এবং নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে হলে যথাযথ আইন প্রণয়নের পাশাপাশি তাদেরকে কর্মমুখী শিক্ষায় শিক্ষিত করতে হবে। আর এ লক্ষ্যে তাদের মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

 

এ  মন্ত্রণালয় মহিলাদেরকে গতানুগতিক বিভিন্ন প্রশিক্ষণের পাশাপাশি কারিগরি শিক্ষা প্রদান করছে। যেমন, কম্পিউটার প্রশিক্ষণ, মোবাইল সার্ভিসিং, আধুনিক গার্মেন্টস প্রশিক্ষণ, অটোমোবাইল ও সিএনজি মেরামতসহ সিএনজি চালনা।’

 

তিনি রোববার বিকেল সাড়ে ৪টায় মহিলা অধিদপ্তর এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে গাজীপুর কালীগঞ্জের নোয়াপাড়ায় শহীদ ময়েজ উদ্দিন মহিলা আবাসিক প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

 

প্রতিমন্ত্রী বলেন, ‘এই প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের পর এই অঞ্চলের অদক্ষ মহিলারা বিভিন্ন ট্্েরডে প্রশিক্ষণ গ্রহণ করে জীবিকা নির্বাহের সুযোগ পাবে। প্রশিক্ষণ কেন্দ্রটি ঢাকার অদূরে হওয়ায় চাকরি বাজারের চাহিদানুযায়ী প্রশিক্ষিত নারীরা কর্মক্ষেত্রে অন্তর্ভূক্তির সুযোগ পাবে। ফলে নারীদের বেকারত্ব দূর হবে। পারিবারিক এবং জাতীয় জীবনে নারীদের আত্মসম্মান বৃদ্ধি পাবে।’

 

মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক শাহীন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মহিলা ও শিশু বিষয়ক সচিব নাছিমা বেগম এনডিসি, মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক মো. জাকির হোসেন, কালীগঞ্জ উপজেলার চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফী হাসান মেদেহী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি পরিমল চন্দ্র ঘোষ, যুগ্ম-সম্পাদক এবিএম তরিকুল ইসলাম।  

 

 

 

রাইজিংবিডি/কালীগঞ্জ/২ আগস্ট ২০১৫/রফিক সরকার/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়