ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

স্লোগানবিহীন আন্দোলন

আমিনুল ই শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২১, ৩০ নভেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্লোগানবিহীন আন্দোলন

আমিনুল ই শান্ত : দাবি আদায়ের আন্দোলন মানেই যেন স্লোগানে স্লোগানে মুখরিত সভাস্থান, উপস্থিত শ্রোতার মুষ্ঠিবদ্ধ হাতে দীপ্ত উচ্চারণ, চারপাশের বাতাসে প্রতিবাদের সুর। অথচ ভিন্নচিত্র চোখে পড়ল টেলিভিশন শিল্পী ও কলাকুশলীদের পাঁচ দফা দাবি আদায়ের জন্য সমাবেশে।     

 

ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনাল অর্গানাইজেশন (এফটিপিও)-এর আয়োজনে আজ বুধবার কেন্দ্রীয় শহীদ মিনারে মিলিত হয়েছেন শত শত টেলিভিশন শিল্পী ও কলাকুশলী।

 

সমাবেশের শুরুতে বেশ ক’টি সংগঠনের কর্মীরা স্লোগান দিতে দিতে শহীদ মিনারে প্রবেশ করেন। কিন্তু মূল অনুষ্ঠান শুরুর মুহূর্তে স্বাগত বক্তব্যে স্লোগান দিতে নিষেধ করেন এফটিপিও’র আহবায়ক মামুনুর রশীদ। এ সময় তিনি বলেন, ‘সমাবেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে এখানে কোনো স্লোগান দেবেন না। শহীদ মিনারের পবিত্রতা  নষ্ট হয় এমন কিছু্ করা থেকে সবাইকে বিরত থাকার আহবান জানাচ্ছি।’

 

মামুনুর রশীদের আহবানে সাড়া দিয়ে এরপর আর কাউকে স্লোগান দিতে দেখা যায়নি। শিল্পী ও কলাকুশলীদের দাবিগুলোর মধ্যে রয়েছে দেশের বেসরকারি চ্যানেলে বাংলায় ডাবিংকৃত বিদেশি সিরিয়াল বা অনুষ্ঠান বন্ধ করতে হবে, টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ ক্রয় ও প্রচারের ক্ষেত্রে ক্লায়েট বা এজেন্সির হস্তক্ষেপ ব্যতীত চ্যানেলের অনুষ্ঠান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্বারা নিয়ন্ত্রিত হতে হবে, টেলিভিশন শিল্পের সর্বক্ষেত্রে এআইটির ন্যূনতম যৌক্তিক হার পুনর্নির্ধারণ করতে হবে, দেশের টেলিভিশন শিল্পে বিদেশি শিল্পী ও কলাকুশলীদের অবৈধভাবে কাজ করা বন্ধ করতে হবে, বিশেষ প্রয়োজনে কাজ করতে হলে সরকারের অনুমতি এবং সংশ্লিষ্ট সংগঠনসমূহে নিবন্ধিত হতে হবে, ডাউনলিংক চ্যানেলের মাধ্যমে বিদেশি চ্যানেলের দেশীয় বিজ্ঞাপন প্রচার বন্ধ করতে হবে।

 

শেষ খবর পাওয়া পর্যন্ত শান্তিপূর্ণভাবে চলছে সমাবেশ। বিকাল ৫টা পর্যন্ত সমাবেশ চলবে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ নভেম্বর ২০১৬/শান্ত/তারা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়