ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী বিল ইংলিশ

এনএ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩০, ১২ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী বিল ইংলিশ

আন্তর্জাতিক ডেস্ক : নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জন কি’র আকষ্মিক পদত্যাগের পর তার উত্তরসূরী হিসেবে বিল ইংলিশের নাম ঘোষণা করা হয়েছে।

 

সোমবার বিবিসি জানিয়েছে, দেশটির ক্ষমতাসীন দল ন্যাশনাল পার্টি আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী হিসেবে উপপ্রধানমন্ত্রী বিল ইংলিশের নাম ঘোষণা করে।

 

এছাড়া সামাজিক গৃহায়নমন্ত্রী পওলা বেনেটকে উপপ্রধানমন্ত্রী নিয়োগ করা হয়েছে। ন্যাশনাল পার্টি ককাসের এক বৈঠকের পর এসব নিয়োগ চূড়ান্ত করা হয়।

 

অর্থমন্ত্রণালয়ের দায়িত্বে থাকা বিল ইংলিশের আজ ওয়েলিংটনে গভার্নমেন্ট হাউসে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার কথা রয়েছে।

 

বিল ইংলিশ পার্লামেন্ট সদস্য হন ১৯৯০ সালে। এরপর তিনি শিক্ষা, স্বাস্থ্য ও অর্থ সহ বেশ কয়েকটি মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছেন। জন কির পদত্যাগের পর উপপ্রধানমন্ত্রী হিসেবে তিনি দায়িত্ব সামলান।

 

প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর প্রথম প্রতিক্রিয়ায় বিল ইংলিশ বলেছেন, এজন্য তিনি বেশ উৎফুল্ল। তিনি পার্লামেন্টে একটি শক্তিশালী টিমের নেতৃত্ব দেবেন যারা অনেক অভিজ্ঞতা সম্পন্ন। তিনি বেনেটকে স্মার্ট ও উদ্যমী হিসেবে অভিহিত করেন।

 

ন্যাশনাল পার্টির প্রেসিডেন্ট পিটার গুডফেলো বলেছেন, বিল ইংলিশ ও পওলা বেনেট বেশ দক্ষতাসম্পন্ন। তারা অভিজ্ঞতা ও নতুন ধ্যান-ধারণার চমৎকার সমন্বয়ে কাজ করতে সক্ষম।

 

 

 

রাইজিংবিডি/১২ ডিসেম্বর ২০১৬/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়