ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নির্বাচিত হলে নতুন উদ্যোক্তাদের জন্য কাজ করব : আবু নাসের

নিয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ২১ মে ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নির্বাচিত হলে নতুন উদ্যোক্তাদের জন্য কাজ করব : আবু নাসের

মো. আবু নাসের (বাঁয়ে) ও নিয়াজ মাহমুদ (ছবি : মেহেদী জামান)

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র আসন্ন দ্বিবার্ষিক নির্বাচনে (২০১৫-১৭) পরিচালক পদপ্রার্থী মো. আবু নাসের। এই ব্যবসায়ী নেতা আউটসোর্স অ্যান্ড লজিস্টিক সার্ভিস অ্যাসোসিয়েশনের মনোনীত প্রার্থী।

 

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদের নেতৃত্বাধীন প্যানেল ‘উন্নয়ন পরিষদ’-এর ব্যানারে নির্বাচনে লড়ছেন জনতা ব্যাংক লিমিটেডের এই পরিচালক। 

 

প্রসঙ্গত, আগামী ২৩ মে এফবিসিসিআই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ব্যবসায়ী কমিউনিটির বিভিন্ন দাবিদাওয়া তুলে ধরে এফবিসিসিআই নির্বাচনের প্রচার এখন তুঙ্গে। ৫২জন পরিচালকের সমন্বয়ে এফবিসিসিআই বোর্ড গঠিত হবে। এর মধ্যে সরাসরি ভোটে নির্বাচিত হবেন ৩২জন এবং অবশিষ্ট ২০জন দেশের বিভিন্ন চেম্বার ও অ্যাসোসিয়েশন থেকে মনোনীত হবেন।

 

দেশের অর্থনৈতিক অবস্থা ও আসন্ন এফবিসিসিআই নির্বাচন প্রসঙ্গে সম্প্রতি পরিচালক পদপ্রার্থী মো. আবু নাসেরের সঙ্গে কথা বলেন আমাদের অর্থনৈতিক প্রতিবেদক নিয়াজ মাহমুদ। আলাপচারিতার চুম্বক অংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো :

 

রাইজিংবিডি : এফবিসিসিআই’র পরিচালক হতে চাচ্ছেন কেন?

আবু নাসের :  দেশের ব্যবসায়ীদের অ্যাপেক্সবডি এফবিসিসিসিআই। এ সংগঠনকে দেশের ‘মিনি পার্লামেন্ট’ বলা হয়। সংগঠনের সদস্যরা নানা সমস্যায় জর্জরিত। তাদের সেবার জন্য আমি পরিচালক হতে চাই।

 

রাইজিংবিডি : ব্যবসায়ীদের কী কী সমস্যা সমাধানে আপনি কাজ করবেন?

আবু নাসের : আমি মুলত চারটি সমস্যা সমাধানে কাজ করবো। এরমধ্যে ব্যবসায়ীদের জন্য ব্যাংক ঋণে সুদের হার সিঙ্গেল ডিজিটে নিয়ে আসবো। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইকে বিশ্ব মানের সংগঠন করা। ব্যবসায়ীরা যাতে অতি সহজে ভ্যাট দিতে পারে তার ব্যবস্থা করা এবং নতুন উদ্যোক্তা তৈরিতে সরাসরি অবদান রাখতে চাই।

 

রাইজিংবিডি : আপনি নির্বাচিত হলে নতুন ও তরুণ উদ্যোক্তাদের জন্য কী করবেন?

আবু নাসের : জাতীয় পর্যায়ে একটি ‘ইউথ কনফারেন্স’ করা হবে। সেখানে বিশ্বের সফল ব্যবসায়ীরা তরুণদের উদ্দেশ্যে কথা বলবেন। তাদের দেখে তরুণরা উৎসাহিত হবে। একইসঙ্গে দেশের বিভিন্ন স্থানে শিল্পকারখানা নির্মাণের মাধ্যমে তরুনদের কাজে লাগানো হবে। তাদের উদ্দেশ্যে আমি বলবো, চাকরীর জন্য নয়; উদ্যেক্তা হওয়ার জন্য এগিয়ে আসতে হবে।

 

রাইজিংবিডি : রাজনীতিমুক্ত এফবিসিসিআই গঠনে আপনার ভূমিকা কী হবে?

আবু নাসের : সত্য কথা বলার সাহস নিয়ে নেতৃত্ব দিতে হবে। সব পরিচালককেই এই পন্থা অবলম্বন করতে হবে। নির্বাচিত হলে এফবিসিসিআইকে লেজুড় ভিত্তিক নয়, অধিকার আদায়ের সংগঠন করবো। ব্যবসায়ীদের প্রাণপ্রিয় সংগঠনকে কোন রাজনৈতিক দলের দ্বিতীয় অফিস করতে দিবো না। 

 

রাইজিংবিডি : দেশের অন্যতম সমস্যা রাজনৈতিক অস্থিরতা। এ সমস্যা সমাধানে আপনার বা আপনার প্যানেল কোন উদ্যোগ নিবে কি না।

আবু নাসের : রাজনীতিবিদরা রাজনীতি করবেন আর আমরা ব্যবসায়ীরা ব্যবসা করবো। এটাই স্বাভাবিক। ব্যবসা-বাণিজ্য ক্ষতিগ্রস্থ করে রাজনীতি এটা কারো কাম্য নয়। রাজনৈতিক দলগুলোর নিকট থেকে ব্যবসাবান্ধব রাজনীতি আশা করছি। যদি আবারো অস্থিরতা শুরু হয়, তখন অবস্থা বুঝে পদক্ষেপ নিবো।

 

রাইজিংবিডি : মূল্যবান সময় দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

আবু নাসের : আপনাকেও ধন্যবাদ। ধন্যবাদ রাইজিংবিডি পরিবারকে।


 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ মে ২০১৫/নিয়াজ/নওশের

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়