ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নেত্রকোনায় হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

ইকবাল হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ১৮ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নেত্রকোনায় হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

নেত্রকোনা প্রতিনিধি : জেলার মোহনগঞ্জ উপজেলার হাটনাইয়া গ্রামের কায়েশ চৌধুরী (৩৫) হত্যা মামলায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।


এ ছাড়া প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

নেত্রকোনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান বুধবার দুপুরে এই রায় দেন। আদালত মামলার অপর ২৬ আসামিকে বেকসুর খালাসের আদেশ দিয়েছেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছেন জেলার মোহনগঞ্জ উপজেলার হাটনাইয়া গ্রামের মৃত ইমান আলীর ছেলে হাবিবুর রহমান খসরু (পলাতক) (৪৫) ও তার ভাই কামরুজ্জামান ওরফে কামরু (৪০) এবং একই গ্রামের মৃত সাইদুর রহমানের ছেলে গোলাম ফারুক ওরফে তানভীর (৪২)।

আদালত সূত্রে জানা গেছে, জেলার মোহনগঞ্জ উপজেলার সুয়াইর ইউনিয়নের হাটনাইয়া গ্রামের মৃত শামছুল হক চৌধুরীর ছেলে কায়েশ চৌধুরীর (৩৫) সঙ্গে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে একই গ্রামের হাবিবুর রহমান খসরুর বিরোধ চলে আসছিল। এর জের ধরে ২০০৪ সালের ৬ ফেব্রুয়ারি সকালে প্রতিপক্ষের লোকজন তার ওপর হামলা চালায়। হামলাকারীরা তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের বড় ভাই মানিক চৌধুরী বাদী হয়ে ওই বছরের ৮ ফেব্রুয়ারি ৪৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৫০-৬০ জনকে আসামি করে মোহনগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত শেষে একই সালের ৩১ আগস্ট ২৯ আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। বিচারক ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে তিন আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় তাদেরকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ২৬ আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাসের রায় দেন।

সরকারপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি সাইফুল আলম প্রদীপ, আসামিপক্ষে মামলা পরিচালনা করেন পীযুষ কুমার সাহা, শামছুদ্দিন ইলিয়াস ও রাসেল আহম্মদ খান।



রাইজিংবিডি/নেত্রকোনা/১৮ জানুয়ারি ২০১৭/ইকবাল হাসান/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়