ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নেত্রকোনায় ৩ ভুয়া সাংবাদিককে কারাদণ্ড

ইকবাল হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৬, ৮ অক্টোবর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নেত্রকোনায় ৩ ভুয়া সাংবাদিককে কারাদণ্ড

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনার বারহাট্টায় বিটিভি’র সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে তিনজনকে ভ্রাম্যমাণ আদালত এক বছর করে কারাদণ্ড দিয়েছেন।

 

তারা হচ্ছে- ফেনী সদরের মৃত মকবুল হোসেনের ছেলে সাইফুল ইসলাম (৩৫), একই এলাকার আবদুর রাজ্জাকের ছেলে হাবিবুল হাসান (৫০) ও কুমিল্লার চৌদ্দগ্রামের ঝানু মিয়ার ছেলে জামাল উদ্দিন ওরফে রিপন (৩৭)। বারহাট্টা ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু জাফর রিপন আজ বৃহস্পতিবার দুপুরে তাদের এই দণ্ড দেন।

 

আদালত সূত্রে জানা গেছে, জেলার বারহাট্টা সরকারি ডাক বাংলায় ওই তিন ব্যক্তি বুধবার রাতে বিটিভির সাংবাদিক পরিচয় ওঠে। ‘এগিয়ে যাও বাংলাদেশ’- নামের প্রামাণ্যচিত্র নির্মাণ করার কথা বলে নেত্রকোনার বারহাট্টা, মোহনগঞ্জ, দুর্গাপুরের উপজেলা চেয়ারম্যান, স্থানীয় ডাক্তার, ব্যবসায়ী ও বারহাট্টার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মোবাইল ফোনে ডেকে আনে। তারা উপস্থিত লোকজনদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়। ডাক বাংলোর পিয়ন তাদের মদ্যপ অবস্থায় দেখতে পেয়ে বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। ইউএনও মো. আবু জাফর রিপন বিটিভি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে জানতে পারেন ওই নামে বিটিভির সাংবাদিক নেই। তিনি বারহাট্টা থানা পুলিশকে তাদের আটকের নির্দেশ দেন। পুলিশ আটকদের কাছ থেকে একটি মাইক্রোবাসসহ বিটিভির প্যাডে টাকা নেওয়ার বেশ কিছু কাগজপত্র উদ্ধার করে।

 

এ সময় মোহনগঞ্জের গাগলাজুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমানের কাছ থেকে ১১ হাজার ৩০০ টাকা, বারহাট্টা ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেনের কাছ থেকে ১৬০০ টাকাসহ বিভিন্ন ইউনিয়ন থেকে প্রায় লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার কথা জানান ইউপি চেয়ারম্যানরা।

 

বারহাট্টা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু জাফর রিপন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটকদের প্রত্যেককে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

 

 

 

রাইজিংবিডি/নেত্রকোনা/৮ অক্টোবর ২০১৫/ইকবাল হাসান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়