ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পরিস্থিতি অনুযায়ী ব্যাটিংয়ের পরামর্শ মাশরাফির

ইয়াসিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ৫ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পরিস্থিতি অনুযায়ী ব্যাটিংয়ের পরামর্শ মাশরাফির

ক্রীড়া প্রতিবেদক, মিরপুর থেকে : রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে মাত্র ২ রানে প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় উইকেটে ২৯ রান যোগ করেন ডি কক ও ফাফ ডু প্লেসিস। তৃতীয় উইকেটে ডু প্লেসিস আর ডুমিনি করেন ৪৬ রান।

 

এর পর পঞ্চম উইকেটে রুশোকে সঙ্গে নিয়ে ডু প্লেসিস করেন আরো ৫৮। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন তিনি। তার ব্যাট থেকে আসে ৭৯ রান। ৬১ বলে ৮ বাউন্ডারিতে ডু প্লেসিস তার ইনিংসটি সাজান।

 

দক্ষিণ আফ্রিকার পুরো ইনিংসটি একাই টেনে নিয়ে ডু প্লেসিস বাংলাদেশের বিপক্ষে ম্যাচ জয়ের নায়কও নির্বাচত হন। ডু প্লেসিসের ব্যাটিংয়ে সফরকারি দল ১৪৮ রান সংগ্রহ করে।

 

অন্যদিকে বাংলাদেশ ১৩ রানে প্রথম দুই উইকেট হারানোর পর মুশফিক ও সাকিব ৩৭ রান যোগ করেন। মুশফিক দলীয় ৫০ রানে আউট হওয়ার পর ৪৬ রান যোগ করতেই ইনিংস গুটিয়ে যায় বাংলাদেশের। মাত্র ৯৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। এর আগে প্রস্তুতি ম্যাচেও বিসিবি একাদশ করেছিল ৯৯ রান। দক্ষিণ আফ্রিকার পেস ও স্পিন আক্রমণে অনেকটা অসহায় বাংলাদেশ।

 

ম্যাচ শেষে বাংলাদেশে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ব্যাটসম্যানদের পরিস্থিতি অনুযায়ী ব্যাটিংয়ের পরামর্শ দিয়েছেন। মাশরাফি বলেন,‘আমরা যে ম্যাচগুলোতে  সফলতা পেয়েছি সেগুলো পজিটিভ খেলেই পেয়েছি। এজন্য খেলার ধরণ পরিবর্তন  না হওয়াটাই স্বাভাবিক। তবে পরিস্থিতি বুঝে খেলার পরিবর্তন আনতে হবে। আজকে পরিকল্পনামতো কিছু হয়নি। ব্যাটসম্যানরা পরিস্থিতি অনুযায়ী খেলতেও পারেনি। আমি আশা করব, এরকম পরিস্থিতিতে ব্যাটসম্যানরা কীভাবে খেলবে তা আগেই একটু চিন্তা করবে।’

 

দক্ষিণ আফ্রিকার সঙ্গে নিজেদের ব্যাটিংয়ের তুলনা করে মাশরাফি বলেন,‘পাওয়ার প্লেতে ওদের ৩৭ রানে ২ উইকটে ছিল। আমাদের কিন্তু তেমনই হয়েছে। (৩২/২)। ওরা কিন্তু এখান থেকে আস্তে আস্তে বের হয়ে এসে মোটামুটি একটা স্কোর দাঁড় করিয়েছে। আমরা সেটা পারতাম। কিন্তু হয়নি। সামনে ইনশাআল্লাহ হবে।’

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ জুলাই ২০১৫/ইয়াসিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়