ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের জয়

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৫৩, ২৭ নভেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের জয়

শট খেলছেন স্যাম বিলিংগস

ক্রীড়া ডেস্ক : পাকিস্তানের বিপক্ষে ওয়ানডের পর টি-টোয়েন্টিতেও দারুণ সূচনা করেছে ইংল্যান্ড। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১৪ রানে জয় পেয়েছে ইংলিশরা।

 

টসে জিতে আগে ব্যাট করা ইংল্যান্ড নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬০ রান করে। জবাবে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভার শেষে ১৪৬ রানেই অলআউট হয় শহীদ আফ্রিদির পাকিস্তান।

 

আগে ব্যাট করা ইংলিশদের শুরুটা হতাশাকর হলেও তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে অভিষিক্ত জেমস ভিঞ্চ খেলেন ৪১ রানের দারুণ একটি ইনিংস। তার ইনিংসটি ৩৬ বলে ৬টি চার আর একটি ছক্কায় সাজানো ছিল। এরপর মঈন আলি শূন্য রানে ফিরলেও দলপতি উইয়ন মরগান অপরাজিত থাকেন ৪৫ রান করে। তার ৩৮ বলে সাজানো ইনিংসে তিনটি চারের সঙ্গে ছিল একটি ছক্কা। ইংলিশদের হয়ে সর্বোচ্চ ইনিংসটি খেলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান স্যাম বিলিংগস। মাত্র ২৫ বলে ঝড়ো ব্যাটিংয়ের ৫টি চারের সঙ্গে দুটি ছক্কায় ৫৩ রানের ইনিংসটি খেলেন তিনি।

 

পাকিস্তানের হয়ে দুটি উইকেট নেন সোহেল তানভীর। এছাড়া একটি করে উইকেট পান আনোয়ার আলি এবং ওয়াহাব রিয়াজ। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। অভিষিক্ত ওপেনার রাফাতুল্লা মোহাম্মদ করেন ১৬ রান। সরফরাজ আহমেদের ব্যাট থেকে আসে এক রান। এছাড়া, মোহাম্মদ হাফিজ ৭, মোহাম্মদ রিজওয়ান ৬, শোয়েব মাকসুদ ২৪, উমর আকমল ১৯, আফ্রিদি ০, আনোয়ার আলি ২০, সোহেল তানভীর অপরাজিত ২৫, ওয়াহাব রিয়াজ ২১ আর ইমরান খান ০ রান করেন। দলীয় ৭৫ রানের মাথায় পাকিস্তানের তাদের টপঅর্ডারের সাত ব্যাটসম্যানকে হারায়। শেষপর্যন্ত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৪৬ রান তুলতে সমর্থ হয় পাকিস্তান। ফলে প্রথম টি-টোয়েন্টিতে ১৪ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড।

 

বৃহস্পতিবার প্রথম টি-টোয়েন্টিতে বল হাতে ইংলিশদের হয়ে তিনটি করে উইকেট তুলে নেন লিয়াম প্লাংকেট ও রিসি টোপলি। দুটি উইকেট পান স্টেফান পেরি। আর একটি পান মঈন আলী।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ নভেম্বর ২০১৫/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়