ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পাঞ্জাবকে ১৬৫ টার্গেট দিল কলকাতা

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ৪ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাঞ্জাবকে ১৬৫ টার্গেট দিল কলকাতা

ক্রীড়া ডেস্ক :  চলতি আইপিএল টুর্নামেন্টের ৩২ তম ম্যাচে আজ মুখোমুখি হয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব ও সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স। গত দুই ম্যাচ অবহেলিত থাকলেও ইডেনের শুষ্ক ও স্পিন বান্ধব পিচে আজ সাকিবকে বসিয়ে রেখে ঝুঁকি নিতে চাননি কলকাতার অধিনায়ক গম্ভীর।

 

টস হেরে আগে ব্যাটিং করে ১৬৪ রান করে গম্ভীরের কলকাতা। জিততে হলে এখন সেই লক্ষ্য তাড়া করতে হবে পাঞ্জাবকে।

 

পারফরম্যান্সে ধারাবাহিকতা না থাকায় কলকাতা নাইট রাইডার্সের শেষ দুই ম্যাচে একাদশে জায়গা হয়নি সাকিব আল হাসানের। গত ম্যাচে সাকিবকে ছাড়াই অবশ্য রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়েছে কলকাতা। তবে ‘বোলার’সাকিবের অভাবটা ভালোমতোই টের পেয়েছেন কলকাতা অধিনায়ক গৌতম গম্ভীর। তাই আজ একাদশে ডাকা হয় বিশ্বসেরা অলরাউন্ডারকে। তবে একাদশে ঠাঁই পেলেও শুরুতে ব্যাটিং করার সুযোগ হয়নি সাকিবের। মাত্র ৩ উইকেটের খরচায় ১৬৪ রান সংগ্রহ করে কলকাতা।

 

ঘরের মাঠের কলকাতার আজকের শুরুটা ছিল অসাধারণ। শুরতেই ছন্দে থাকা গম্ভীর এবং রবিন উথাপ্পা ১০১ রানের অসাধারণ এক জুটি গড়েন। দলের হয়ে ৪৯ বলে ৬ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৭৯ রানের ইনিংসটি খেলেন উথাপ্পা। অধিনায়ক গম্ভীর খেলেন ৪৫ বলে ৬ চার ও ১ ছক্কার ৫৪ রানের আরও একটি চমৎকার ইনিংস। তবে দুই ওপেনারই কাটা পড়েন রান আউটের খড়গে। ১৬ বলে ১৯ রানে অপরাজিত থাকেন কলকাতার গত ম্যাচের জয়ের নায়ক ইউসুফ পাঠান। আর ইনিংসের শেষ বলে রান আউট হওয়ার  আগে  আন্দ্রে রাসেলের ব্যাট থেকে আসে ১৬ রান। তবে শেষদিকে আরেকটু ভালো করতে পারলেও কলকাতার আজকের সংগ্রহটা আরেকটু বড় হতে পারত।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ মে ২০১৬/শামীম/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়