ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি সার্ভিস বন্ধ করে দেওয়ার হুমকি

আশরাফুল আলম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ২ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি সার্ভিস বন্ধ করে দেওয়ার হুমকি

মানিকগঞ্জ প্রতিনিধি : ঈদের আগে ফেরি সেক্টরের আয়ের লভ্যাংশ প্রদান না করলে ফেরি সার্ভিস বন্ধ করার হুমকি দেওয়া হয়েছে।

 

বৃহস্পতিবার দুপুরে পাটুরিয়া ঘাটে ফেরি মেরামতের ভাসমান কারখানা মধুমতিতে এক যৌথ সভায় অফিসার্স অ্যাসোসিয়েশন, ওয়ার্কার্স ইউনিয়ন (সরকার সমর্থিত), নৌ-কারিগরি কল্যাণ পরিষদ ও ফেরির মাস্টারদের সংগঠন বিমার নেতা-কর্মীরা এই হুমকি দেন।

 

যৌথ সভায় বিআইডব্লিউটিসি অফিসার্স অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ও আরিচা ফেরি সেক্টরের নির্বাহী প্রকৌশলী এনামুল হক অপু, ওয়ার্কার্স ইউনিয়ন (সরকার সমর্থিত) সভাপতি মো. ফয়েজ উল্লাহ, নৌ-কারিগরি কল্যাণ পরিষদের সভাপতি মো. কামাল হোসাইন ও ফেরির মাস্টারদের সংগঠন বিমার সভাপতি ক্যাপ্টেন শফিকুর রহমান বক্তব্য রাখেন।

 

সভায় বক্তারা বলেন, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহণ সংস্থা বিআইডব্লিউটিসির মূল আয়ের একমাত্র মাধ্যম হলো ফেরি সেক্টর। এই সেক্টরের আয় দিয়েই ফেরির কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতা প্রদান করা হয়।

 

কর্তৃপক্ষ গত ২০১২-১৩ অর্থবছরে ফেরি সেক্টর থেকে সব চাহিদা মিটিয়ে ৫৪ কোটি টাকা আয় করেন। এই আয়ে সন্তুষ্ট হয়ে গত বছর কর্তৃপক্ষ কর্মকর্তা ও কর্মচারীদের একটি সম্মানী ভাতা ও লভ্যাংশ প্রদান করেন। কিন্তু ২০১৩-১৪ অর্থবছর ফেরি সেক্টরের এই আয় বেড়ে ৫৭ কোটি হলেও কর্তৃপক্ষের প্রতিশ্রুতি অনুযায়ী কর্মকর্তা ও কর্মচারীদের সম্মানী ভাতা বা লভ্যাংশ প্রদান নিয়ে জটিলতার সৃষ্টি হয়।

 

 

রাইজিংবিডি/মানিকগঞ্জ/২ জুলাই ২০১৫/আশরাফুল আলম/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়