ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মুজিবনগরে চুরি সন্দেহ

পালিত বাবা-মা আটক, শিশু উদ্ধার

মহাসিন আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ২৯ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পালিত বাবা-মা আটক, শিশু উদ্ধার

জমিস উদ্দীন ও সেলিনার কোলে শিশুটি (ছবি : রাইজিংবিডি)

মেহেরপুর প্রতিনিধি : শিশু চুরি সন্দেহে মেহেরপুরের মুজিবনগর উপজেলার আনন্দবাস গ্রামের নিঃসন্তান দম্পতি  জমিস উদ্দীন ও সেলিনা খাতুনকে আটক করেছে পুলিশ।

 

তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে দুইমাস বয়সী আবু সাইদ নামের এক শিশুকে। উদ্ধার হওয়া শিশু নিজের দাবি করে থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন একই উপজেলার পুরন্দরপুর গ্রামের জয়নাল আবেদীন।

 

মুজিবনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী কামাল হোসেন জানান, গত ২৬ মার্চ মেহেরপুর শহরের একটি ক্লিনিকে পুরন্দরপুর গ্রামের জয়নাল আবেদীনের স্ত্রী কাঞ্চন মালার সিজারিয়ান অপারেশন হয়। অপারেশনের পর ক্লিনিক কর্তৃপক্ষ তাদের একটি শিশু পুত্র হয়েছে বলে জানান। কিন্তু গর্ভাবস্থায় বিভিন্ন পরীক্ষায় তাদের জমজ সন্তান ছিল বলে দাবি করেন জয়নাল আবেদীনের পরিবার। এ নিয়ে ধূম্রজালের সৃষ্টি হলে, একটি সন্তান নিয়েই বাড়ি ফিরে যান জয়নাল আবেদীন।

 

পরে আনন্দবাস গ্রামের নিঃসন্তান দম্পত্তি জসিম উদ্দীনের বাড়িতে একই বয়সী শিশু দেখে নিজেদের সন্তান বলে দাবি করেন জয়নাল। এবং তারা পুলিশকে জানান। পুলিশ রোববার বিকেলে জসিম উদ্দীন ও তার স্ত্রীকে আটক করে শিশুটি উদ্ধার করে। শিশুর জন্মস্থান মেহেরপুর শহরে হওয়ায় এ বিষয়ে মামলার দায়েরের জন্য আটক দুজনসহ বাদিপক্ষকে সদর থানায় পাঠিয়েছেন মুজিবনগর থানা।

 

আটক জসিম উদ্দীন জানান, গাজীপুরের হালুকাটের জনৈক রাবেয়া খাতুনের কাছ থেকে শিশুটিকে দত্তক নিয়েছেন।  দত্তক নেওয়ার বিষয়ে তিনি একটি অ্যাফিডেভিট প্রদর্শন করেন।

 

বিষয়টি খতিয়ে দেখে মামলা দায়েরসহ পরবর্তী আইনগত ব্যবস্থ গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল বাহার।

 

রাইজিংবিডি/মেহেরপুর/২৯ মে ২০১৬/মহাসিন আলী/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়