ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পুনর্বাসন ও উন্নয়নবিষয়ক প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৪, ১৭ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুনর্বাসন ও উন্নয়নবিষয়ক প্রশিক্ষণার্থীদের সনদ বিতরণ

নিজস্ব প্রতিবেদক : ‘পুনর্বাসন ও উন্নয়ন’বিষয়ক মাঠে অবস্থান ও অনুশীলনসহ ১০ দিনব্যাপী চতুর্থ ব্যাচের প্রশিক্ষণ কোর্স শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর শেওড়াপাড়ায় ডরপ কেন্দ্রীয় কার্যালয়ের প্রশিক্ষণ রুমে অনুষ্ঠিত প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদপত্র বিতরণ করেন মহিলাবিষয়ক অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শাহনওয়াজ দিলরুবা খান।

বেসরকারি সংস্থা ডরপ-এর সহযোগী সংগঠন বাংলাদেশ ইনস্টিটিউট অব রিসেটেলমেন্ট ডেভেলপমেন্ট অ্যান্ড রাইটস (বিআইআরডিআর) এ অনুষ্ঠানের আয়োজন করে।

ডরপ’র প্রতিষ্ঠাতা, সিইও এবং গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী এএইচএম নোমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিআইআরডিআরের পরিচালক ও সাবেক অতিরিক্ত সচিব মো. সাইফুল্লাহ, ডরপ’র পরিচালক প্রশাসন মো. হায়দার আলী খান এবং প্রশিক্ষণার্থী ফেরদৌসী বেগম, সাফায়েত ইসলাম চৌধুরী প্রমুখ।

সরকারি-বেসরকারি অভিজ্ঞ প্রশিক্ষক ও কর্মকর্তারা ভূমি অধিগ্রহণ, ক্ষতিগ্রস্ত চিহ্নিতকরণ, ক্ষতিপূরণ, জেন্ডার, জনস্বাস্থ্য, নিরাপত্তা নীতি, তথ্য অধিকার আইন ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন। তারা মাঠপর্যায়ে নারায়ণগঞ্জের আড়াইহাজার ও রূপগঞ্জ উপজেলায় ডিইএসডব্লিউএস প্রকল্পে প্রশিক্ষণ নেন। এ কোর্সে দেশের বিভিন্ন স্থান থেকে আসা ২০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৭/হাসিবুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়