ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পুলিশের কোলে মুখ্যমন্ত্রী

শাহেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৯, ২২ আগস্ট ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুলিশের কোলে মুখ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : বন্যার পানিতে তলিয়ে গেছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের পান্না জেলার আমানগঞ্জ তেহসিল এলাকা।

 

সোমবার ওই এলাকা পরিদর্শনে গিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান। তবে তিনি যে পথে গেছেন সেখানে পানি পায়ের গিড়া পর্যন্তই। আর সেই পথটুকু পার হতে পুলিশের কোলেই চেপে বসলেন মুখ্যমন্ত্রী।

 

প্রবল বৃষ্টিপাতের কারণে মধ্যপ্রদেশ রাজ্যের বেশ কয়েকটি এলাকা বন্যাকবলিত হয়ে পড়েছে। তবে রোববার পর্যন্ত বন্যা দুর্গত রিওয়া, সাতনা ও পান্না জেলায় এখনো সফর করেননি মুখ্যমন্ত্রী। বিজেপি শাসিত এই রাজ্যে ইতিমধ্যে বন্যায় ১৭ জনের মৃত্যু হয়েছে। সোমবার পান্না জেলার আমানগঞ্জ তেহসিল এলাকায় যান মুখ্যমন্ত্রী।

 

সরকারি সূত্র জানিয়েছে, পানিতে তলিয়ে যাওয়া ওই এলাকার রাস্তা দিয়ে যাওয়ার সময় স্থানীয় কালেক্টর ও পুলিশ মুখ্যমন্ত্রীকে কোলে তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন। মুখ্যমন্ত্রী পানিতে নামলে আঘাত পেতে পারেন অথবা তাকে সাপে কামড়াতে পারে- এই তাদের আশংকা। তাই তারা দুই পুলিশ সদস্যকে নির্দেশ দেন মন্ত্রীকে কোলে তুলে নেওয়ার। মোবাইল ফোনে তোলা মন্ত্রীর এই ছবি ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

 

প্রসঙ্গত, এর আগে গত সপ্তাহে ভারতের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে পতাকা উত্তোলনের সময় ওড়িষার ক্ষুদ্র ও মধ্য শিল্প বিষয়ক মন্ত্রী যোগেন্দ্র বহেরা এক পুলিশ সদস্যকে দিয়ে তার জুতার ফিতা বাঁধিয়েছিলেন। বিষয়টি জানতে চাইলে মন্ত্রী তখন বলেছিলেন, ‘আমি হচ্ছি ভিআইপি। তাই এটি করার এখতিয়ার আছে।’

 

রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৬/শাহেদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়