ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পুলিশের গুলিতে পাকিস্তানের শীর্ষ জঙ্গি নিহত

কামরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ২৯ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুলিশের গুলিতে পাকিস্তানের শীর্ষ জঙ্গি নিহত

সম্প্রতি আদালতে নেওয়ার সময় মালিক ইসহাক (ফাইল ফটো)

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের নিষিদ্ধঘোষিত সুন্নি জঙ্গিগোষ্ঠী লস্কর-ই-জাঙ্গভির প্রধান মালিক ইসহাককে গুলি করে হত্যা করেছে দেশটির পুলিশ।

 

গত সপ্তাহে ইসহাককে আটক করে পুলিশ। মঙ্গলবার রাতে পাঞ্জাব প্রদেশে পুলিশের গাড়িবহর করে নিয়ে যাওয়ার সময় তাকে ছাড়িয়ে নিতে তার সমর্থকরা এলোপাঁতাড়ি গুলি চালায়। পুলিশ পাল্টা গুলি চালালে তিনি নিহত হন। বুধবার পাকিস্তানের কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবরে জানিয়েছে বিবিসি।

 

পুলিশ পুলিশের দাবি, মঙ্গলবার রাতে মুজ্জাফরাবাদ শহরের উপকণ্ঠে অবস্থিত শাহওয়ালার দিকে পুলিশের গাড়িবহরটি যাওয়ার সময় ওত পেতে থাকা সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ নিয়ে হামলা চালায়। এতে ১০ থেকে ১২ জন জঙ্গি অংশ নেয়। তারা সবাই বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। নিহতদের মধ্যে ইসহাকের দুই ছেলেও রয়েছে।

 

সাম্প্রতিক বছরগুলোতে পাকিস্তানের শিয়া মুসলিমদের ওপর ভয়াবহ কয়েকটি হামলার ঘটনায় এ গোষ্ঠীকে দায়ী করা হয়। এ ঘটনায় ৬ পুলিশ কর্মকর্তা আহত হওয়ার খবর বলা হলেও বিষয়টি এখনো পরিষ্কার নয়। এ হতাহতের বিষয়টিও অস্পৃষ্ট।

 

ইসহাকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে পাঞ্জাবের প্রাদেশিক স্বরাষ্ট্রমন্ত্রী সুজা খানজাদা বার্তা সংস্থা এএফপিকে জানান, মুজাফ্ফরাবাদ জেলা হাসপাতালের একজন চিকিৎসক ১৪টি মৃতদেহ গ্রহণের কথা জানিয়েছেন।

 

২০০১ সালে পাকিস্তান সরকার লস্কর-ই-জাঙ্গভিকে নিষিদ্ধ করে। ২০০৩ সালে যুক্তরাষ্ট্র এই গোষ্ঠীকে সন্ত্রাসীগোষ্ঠীর তালিকাভুক্ত করে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ জুলাই ২০১৫/কামরুজ্জামান

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়