ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রজন্মের সেরা মেসি

শামীম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ৫ আগস্ট ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রজন্মের সেরা মেসি

লিওনেল মেসি

ক্রীড়া ডেস্ক : জাতীয় দলের জার্সিতে কেবল স্বপ্নের বিশ্বকাপ শিরোপাটাই অধরা আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির। গতবার ব্রাজিল বিশ্বকাপে তার নেতৃত্বে দল ফাইনালে উঠলেও ভাগ্যবিড়ম্বনার স্বীকার হয়ে সেই শিরোপার স্বাদ পাননি আর্জেন্টাইনরা।

 

দেশের হয়ে না পারলেও স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে একের পর এক ইতিহাস গড়ে চলছেন এমএলটেন। তাই চারবারের ব্যালন ডি’অরজয়ী তারকাকে প্রজন্মের সেরা খেলোয়াড় দাবী করেছেন রাশিয়া কোচ ফ্যাবিও ক্যাপেলো।

 

বিশ্বকাপ এবং ক্লাবের জার্সিতে সাফল্যের দ্যুতি ছড়ানোর জন্য পেলে, ডিয়েগো ম্যারাডোনা এবং ফ্যাবিও ক্যাপেলোকে সময়ের সেরা খেলোয়াড় মনে করা হয়। তবে বিশ্বকাপ জিততে না পারলেও মেসিকে ওইসব কিংবদন্তী খেলোয়াড়দের কাতারেই রাখতে চাইছেন ক্যাপেলো।

 

এল মুন্ডো দেপোর্তিভোকে দেয়া এক সাক্ষাতকারে মেসির প্রশংসা করে ক্যাপেলো বলেন, ‘আপনি ইতিহাসের সেরা ফুটবলারদের নিয়ে কথা বলতে পারেন। বিভিন্ন সময়ে ফুটবলে বেশ কিছু অসাধারন মানের তারকা ফুটবলার এসেছে। শুরুর দিকে ডি স্টেফানো ছিলেন, এরপর পেলে ও ম্যারাডোনা। আর বর্তমানে রয়েছেন মেসি।’

 

নিজেদের ইতিহাসে দুইবার ট্রেবল শিরোপা জিতেছে কাতালান ক্লাব বার্সেলোনা। আর ব্লুগ্রেনাদের সেই ইতিহাস গড়ার পথে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল মেসির। গত মৌসুমে লা লিগায় নেইমার এবং লুইস সুয়ারেজের সঙ্গে তিনি গড়েছেন ত্রয়ী হিসেবে গোলের সর্বোচ্চ রেকর্ড। দারুণ ফর্মে থাকায় আর্জেন্টাইন এই ক্ষুদেরাজের কাছ থেকে এই মৌসুমেও দারুণ কিছুর প্রত্যাশায় থাকতে পারেন ভক্তরা।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ আগষ্ট ২০১৫/শামীম/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়