ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ওয়ালটন ফেডারেশন কাপে আবাহনী চ্যাম্পিয়ন

আমিনুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৭, ২৭ জুন ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন ফেডারেশন কাপে আবাহনী চ্যাম্পিয়ন

ওয়ালটন ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড

শিরোপা জিতে নিয়েছে ঢাকা আবাহনী লিমিটেড।

 

আবাহনীর ইতিহাসে এটি তাদের নবম ফেডারেশন কাপ শিরোপা। এর আগে ১৯৯৭ সালেও এই আরামবাগকে হারিয়ে শিরোপা জিতেছিল আবাহনী। আজ তাই আরামবাগের সামনে সুযোগ ছিল প্রতিশোধ নেওয়ার। কিন্তু সেটি নিতে পারল না তারা। উল্টো ১৯৯৭ সালের পুনরাবৃত্তি ঘটিয়ে শিরোপা শোকেসে তুলল জর্জ কোটানের শিষ্যরা।

 

ওয়ালটন ফেডারেশন কাপ এবং তার আগে স্বাধীনতা কাপে আরামবাগ বেশ কয়েকবার পিছিয়ে পরেও ম্যাচ জিতেছিল। কিন্তু আজ সেরকম কিছু করে দেখাতে পারেনি তারা।

 

চ্যাম্পিয়ন দল হিসেবে আবাহনীকে ৫ লাখ টাকা প্রাইজমানি দেওয়া হয়েছে। আর রানার্সআপ দল আরামবাগকে দেওয়া হয়েছে ৩ লাখ টাকা। এ ছাড়া টুর্নামেন্টের সেরা খেলোয়াড় আবাহনীর সানডে সিজোবাকে ২৫ হাজার টাকা প্রাইজমানি দেওয়ার পাশাপাশি পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে একটি এলইডি টিভি দিয়ে উৎসাহিত করা হয়েছে।

 

 

সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আবাহনী। এ সময় লি টাকের বাড়িয়ে দেওয়া বল ডি বক্সের ভেতরে জটলার মধ্যে পেয়ে যান সানডে সিজোবা। তিনি শট নেন। কিন্তু বলটি ফিরিয়ে দেন আরামবাগের গোলরক্ষক মিতুল হাসান। তার পাঞ্চে বল চলে যায় আবাহনীর মিডফিল্ডার জুয়েল রানার কাছে। তিনি দারুণ হেড নেন। এবারও বলটি রুখে দেন আরামবাগের গোলরক্ষক।

 

দশম মিনিটের মাথায় অবশ্য আবাহনীকে আর রুখতে পারেননি মিতুল হাসান। ডি বক্সের মধ্যে বল ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি আরামবাগের মিডফিল্ডার আবদুল্লাহ। তার ব্যর্থতার সুযোগ নিয়ে বল পেয়ে যান আবাহনীর ইংলিশ স্ট্রাইকার লি আন্দ্রে টাক। তিনি জোরালো শটে বল জালে জড়ান (১-০)।

 

১৩ মিনিটের মাথায় আরো একটি সুযোগ পেয়েছিল আবাহনী। সেটা অবশ্য কাজে লাগাতে পারেনি তারা।

 

প্রথমার্ধে আরামবাগের ওপর বেশ আধিপত্য বিস্তার করে খেলে আবাহনী। আক্রমণ, পাল্টা-আক্রমণ কিংবা বল দখল প্রায় সব দিক দিয়েই এগিয়ে ছিল ঢাকা আবাহনী। পুরো মাঠ দাপিয়ে খেলেছেন আবাহনীর ইংলিশ ফরোয়ার্ড লি টাক।

 

 

তবে দ্বিতীয়ার্ধে ঘুড়ে দাঁড়ায় আরামবাগ। ম্যাচের ৫১ মিনিটেই দারুণ একটি আক্রমণ শানায় তারা। ক্যামেরুনিয়ান মিডফিল্ডার ইয়োকো সামানিক থেকে বল পেয়ে যান জাফর ইকবাল। কিন্তু তার শটটি রুখে দেন আবাহনীর গোলরকষক শহীদুল আলম সোহেল।

 

৫৫ মিনিটের মাথায় আরো একটি সুযোগ নষ্ট করে সাইফুল বারী টিটুর শিষ্যরা। আর ৬০ মিনিটের মাথায় ইয়োকো সামানিক আবাহনীর গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি। তার নেওয়া শট বারের ওপর দিয়ে উড়ে যায়।

 

এ সময় আবাহনীও বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করে। কিন্তু সেগুলো থেকে গোল আদায় করে নিতে পারেনি। শেষ পর্যন্ত ইংলিশ স্ট্রাইকার লি টাকের গোলই ম্যাচের পার্থক্য গড়ে দেয়।



রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৬/আমিনুল/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়