ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রধানমন্ত্রী ও নিশা দেশাই বৈঠক বৃহস্পতিবার

হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৭, ৪ মে ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধানমন্ত্রী ও নিশা দেশাই বৈঠক বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক :  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন ঢাকা সফররত মার্কিন পররাষ্ট্র দফতরের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

 

বৃহস্পতিবার সকাল দশটায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক হওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং বিষয়টি নিশ্চিত করে বিজ্ঞপ্তি দিয়েছে।

 

জানা গেছে, দ্বি-পাক্ষিক সম্পর্ক এবং নিরাপত্তা সংক্রান্ত দুইদেশের মধ্যে থাকা উদ্বেগজনক বিষয় নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করবেন নিশা দেশাই।

 

এদিকে এ সফরের বিষয়ে মার্কিন দূতাবাস জানিয়েছে, দ্বি-পাক্ষিক সম্পর্ক এবং নিরাপত্তা সংক্রান্ত দুইদেশের মধ্যে থাকা উদ্বেগগুলো নিয়ে আলোচনা করবেন নিশা দেশাই। সফরকালে তিনি বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন।

 

এ ছাড়াও বাংলাদেশের মানবাধিকার সংগঠন ও সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গেও দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে বৈঠক করবেন।

 

তিন দিনের এক সফরে বুধবার ঢাকা এসেছেন নিশা দেশাই। সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করেন। বৈঠকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও সচিবসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

প্রসঙ্গত, এ নিয়ে চতুর্থবারের মতো ঢাকা সফরে এলেন নিশা। দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে বাংলাদেশে আসেন তিনি। এরপর ২০১৪ ও ২০১৫ সালে আরো দুইদফা ঢাকায় আসেন তিনি।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ মে ২০১৬/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়